default-image

শ্রমিকেরা বলছেন, প্রতি মাসের ১০ তারিখের মধ্যে তাঁদের বেতন পরিশোধ করা হয়। তবে আজ ২০ তারিখ হলেও তাঁদের বেতন দেওয়া হচ্ছে না। বেতন না পাওয়া পর্যন্ত তাঁরা কাজে যোগ দেবেন না।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান  প্রথম আলোকে বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের বেতন পাওয়ার ব্যবস্থা করে দিলে বেলা ১১টার পর তাঁরা কাজে ফিরে গেছেন। সেখানে পরিস্থিতি এখন স্বাভাবিক আছে।

এফডিইইর বক্তব্য

প্রকল্পটির ব্যবস্থাপক কোম্পানি ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (এফডিইই) লিমিটেড। তারা এক বিজ্ঞপ্তিতে বলেছে, কোম্পানি নিয়োজিত উপঠিকাদার ও তাদের মনোনীত এজেন্টের নিয়োগ করা কিছু শ্রমিক বকেয়া বেতনসহ কাজের কিছু শর্ত নিয়ে তেজগাঁও এলাকায় বিক্ষোভ করেছেন। বিক্ষোভকালে ভাঙচুরে স্থাপনার ক্ষতি হয়।

তারা সংক্ষুব্ধ শ্রমিকদের দাবিদাওয়ার প্রতি সহানুভূতি প্রকাশ করছে। তবে তারা উপঠিকাদারকে সময়মতো বিল পরিশোধ করেছে। উপঠিকাদার নিশ্চিত করেছে যে তারা তাদের শ্রমিক এজেন্টকে যাবতীয় বেতন পরিশোধ করেছে। তা সত্ত্বেও কোথাও বেতন বকেয়া আছে কি না, তা তারা যাচাই করে দেখছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রকল্পের কিছু ব্যবস্থাপক শ্রমিকদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন বলে তারা অবগত। বিষয়টি তারা অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছে। তারা বিষয়টি খতিয়ে দেখছে। সে ক্ষেত্রে কেউ অন্যায় করলে তারা অনতিবিলম্বে শাস্তির আওতায় আসবে। ভুক্তভোগী শ্রমিকেরা যথোপযুক্ত ক্ষতিপূরণ পাবেন।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন