ওয়াসা বোর্ডের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে প্রথম আলোকে বলেন, এমডি তাকসিম তাঁকে ছাড়া সভা আয়োজন না করতে বলছেন। পরে জরুরি সভার সিদ্ধান্ত থেকে সরে আসে বোর্ড। ১৮ অক্টোবর বোর্ডের নিয়মিত সভা হবে। ছুটিতে থাকা তাকসিম যেন এই সভায় অংশ নিতে পারেন, সে জন্য তা ভার্চ্যুয়ালি আয়োজন করা হচ্ছে।

গতকাল শনিবার রাতে বোর্ড সদস্যদের নিয়মিত সভার নোটিশ পাঠানো হয়। নোটিশে বলা হয়, ঢাকা ওয়াসা বোর্ডের ২৯৭তম সভা ১৮ অক্টোবর বেলা ২টায় অনুষ্ঠিত হবে। অনলাইন জুম মিটিংয়ের লিংক পরবর্তী সময়ে সদস্যদের পাঠানো হবে।

ঢাকা ওয়াসা বোর্ড সূত্র জানায়, বোর্ডের নিয়মিত সভা ছিল ১১ অক্টোবর। কিন্তু সভার প্রস্তুতি নিতে সহযোগিতা করছিল না ওয়াসা প্রশাসন। এমডির দায়িত্বপ্রাপ্ত ওয়াসার উপব্যবস্থাপনা পরিচালক (পরিচালন ও রক্ষণাবেক্ষণ) এ কে সহিদ উদ্দিনকে একাধিকবার বলার পরও কাজ হচ্ছিল না। পরে সভার তারিখ ১৩ অক্টোবর করা হয়। কিন্তু সেদিনও সভা করা যায়নি।

পরিবারের সঙ্গে দেখা করতে এবং নিজের চিকিৎসা করাতে গত ২৪ সেপ্টেম্বর ছয় সপ্তাহের জন্য যুক্তরাষ্ট্রে গেছেন তাকসিম। তাঁর ছুটিতে থাকার সময়ে সংস্থাটির উপব্যবস্থাপনা পরিচালক সহিদ উদ্দিনকে এমডির অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়।
পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য তাকসিম প্রায় প্রতিবছরই একটি নির্দিষ্ট সময় সেখানে থাকেন। দেশের বাইরে যাওয়ার আগে একটি অফিস আদেশ জারি করে অনলাইনে অফিস করার বিষয়টি জানিয়ে যেতেন তিনি। কিন্তু এবার ওয়াসা বোর্ড সিদ্ধান্ত নেয়, তাকসিম পূর্ণ ছুটিতে থাকবেন। তিনি ভার্চ্যুয়ালি কোনো দায়িত্ব পালন করতে পারবেন না। তবে ছুটিতে থাকা সত্ত্বেও তিনি এখন বোর্ডের নিয়মিত সভায় ভার্চ্যুয়ালি অংশ নেবেন।