বিজয় একাত্তর হল ট্রাস্ট ফান্ডের প্রভোস্ট গোল্ড মেডেল, প্রভোস্ট অ্যাওয়ার্ড ও বৃত্তি দেওয়ার অনুষ্ঠান উপলক্ষে গতকাল সোমবার রাত সাড়ে আটটার দিকে বাটিতে করে খাবার বিতরণ করে প্রশাসন। বাটিতে ছিল পোলাও, মুরগির রোস্ট ও ডিম। কিন্তু বাটি খোলার পর খাবারে দুর্গন্ধ পেয়ে হলের দক্ষিণ পাশের বারান্দা দিয়ে আবাসিক শিক্ষকদের কোয়ার্টারে যাওয়ার রাস্তায় খাবারের বাটি ফেলে প্রতিবাদ জানান শিক্ষার্থীরা। রাস্তাজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে খাবার। এ সময় শিক্ষার্থীরা ‘ভুয়া, ভুয়া’ বলে স্লোগানও দেন।

বিজয় একাত্তর হলের একাধিক শিক্ষার্থী প্রথম আলোকে বলেছেন, বাটি খোলার পরই খাবারে দুর্গন্ধ পাওয়া যায়। রোস্ট ও পোলাও—দুটোই খাওয়ার অনুপযোগী হয়ে পড়েছিল। বিতরণের অনেক আগেই রান্না করায় খাবারগুলো নষ্ট হয়ে গেছে। ঠিক সময়ে রান্না ও ঠিকঠাক ব্যবস্থাপনা হলে এ সমস্যা হতো না।

এ ক্ষেত্রে হল প্রশাসনের গাফিলতি ছিল। সে কারণেই শিক্ষার্থীরা শিক্ষকদের চলাচলের সড়কে খাবার ফেলে দিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

এদিকে এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ আবদুল বাছির বলেছেন, ‘শিক্ষার্থীদের মধ্যে খাবার দেওয়ার দায়িত্ব যাকে দেওয়া হয়েছিল, তার অবহেলার কারণে এ ঘটনা ঘটেছে। এটি খুবই দুঃখজনক শিগগিরই আমরা শিক্ষার্থীদের মধ্যে পুনরায় খাবার বিতরণ করার উদ্যোগ নেব।’