default-image

দৈনিক সমকালের তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান হাসান জাকির বলেন, ‘রাহিতুল ইসলাম স্পট সাংবাদিকতা করেন। তিনি গল্প খুঁজতে কখনো বনে, আবার কখনো প্রত্যন্ত গ্রামে ছুটে বেড়ান। তাঁর যে অনুপ্রেরণার গল্পগুলো সংবাদমাধ্যমে সাড়া ফেলছে, সেটিকেই সুন্দরভাবে আবার বইয়ে পরিণত করছে। রাহিতুল ইসলামকে ধন্যবাদ জানাব, কারণ তিনি এই সেক্টরকে ভালোবাসেন এবং পুরো সময়টি তথ্যপ্রযুক্তি খাতে ব্যয় করছেন।’
লেখক ও তথ্যপ্রযুক্তি সাংবাদিক রাহিতুল ইসলাম বলেন, ‘আমি চেষ্টা করছি তথ্যপ্রযুক্তি খাতকে সহজ সরল ভাষায় মানুষের কাছে পৌঁছে দেওয়ার।’

প্রথমা ডটকমের প্রধান ও লেখক রাসেল রায়হান বলেন, বর্তমান বিশ্বে সম্ভাবনাময় পেশাগুলোর মধ্যে কল সেন্টার সার্ভিস অন্যতম। কিন্তু বাংলাদেশে এখনো এই খাতের পেশাজীবীরা যথার্থ স্বীকৃতি পায়নি। রাহিতুলের এ উপন্যাস এই স্বীকৃতির পথকে সুগম করে দেবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) সাবেক সাংগঠনিক সম্পাদক হাসিব রহমান, সময় টিভির সিনিয়র সংবাদ উপস্থাপক গোলাম রাব্বী, অনলাইন সংবাদ পোর্টাল ঢাকা পোস্টের ফিচার সম্পাদক আরিফুল ইসলামসহ দেশের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি খাতে কর্মরত গণমাধ্যমকর্মীরা।

অনুষ্ঠানটির সহযোগিতায় ছিল প্রথমা ডটকম, রকমারি ডটকম ও ড্রিম ডিভাইজারক।

এ বছর একুশে বইমেলা উপলক্ষে তরুণ সাহিত্যিক ও প্রযুক্তিবিষয়ক সাংবাদিক রাহিতুল ইসলামের ‘কল সেন্টারের অপরাজিতা’ উপন্যাসটি প্রকাশ করেছে প্রথমা প্রকাশন। এতে উঠে এসেছে কল সেন্টার–কর্মীদের পেশাগত জীবনের সংগ্রাম এবং সব ধরনের প্রতিকূলতা পেরিয়ে দায়িত্ব পালন করে যাওয়ার অদম্য প্রত্যয়ের গল্প।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন