বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ সময় প্রকল্পের সঙ্গে সম্পৃক্ত অংশগ্রহণকারীদের সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন প্রকল্পের প্রিন্সিপাল ইনভেস্টিগেটর (পিআই) অধ্যাপক নজরুল ইসলাম।

অনুষ্ঠানে মূল বক্তা ছিলেন অস্ট্রেলিয়ার কার্টিন ইউনিভার্সিটি সিনিয়র লেকচারার অধ্যাপক এলিজাবেথ (লিজ) জ্যাকসন। মিক্সড মেথডস গবেষণার ওপর বক্তৃতা দেন অধ্যাপক জ্যাকসন। এরপর প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। এ সময় প্রকল্পের সহকারী পিআই ও নর্থ সাউথ ইউনিভার্সিটির অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী ও কম্পোনেন্ট সংস্থার পিআই বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মো. জুলফিকার রহমান উপস্থিত ছিলেন। এ প্রকল্পের জন্য কৃষি গবেষণা ফাউন্ডেশন নর্থ সাউথ ইউনিভার্সিটিকে পুরস্কৃত করেছে।

প্রকল্পের সহযোগী অংশীদার কার্টিন ইউনিভার্সিটি ও ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনা সভাটি ভার্চ্যুয়ালি সম্প্রচার করা হয়। নর্থ সাউথ ইউনিভার্সিটির সহ–উপাচার্য অধ্যাপক এম ইসমাইল হোসেন অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এলিজাবেথ জ্যাকসনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের এক্সটার্নাল অ্যাফেয়ার্স অফিসের পরিচালক অধ্যাপক ক্যাথরিন লি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন