মামলায় এনজিও সচেতন সাহায্য সংস্থার নির্বাহী পরিচালক জেসমিন রশিদ, সভাপতি হাসনা হেনা, সাধারণ সম্পাদক নাছরিন আক্তারকে প্রধান আসামি করা হয়।

মীর আহমেদ আলী বলেন, অর্থ আত্মসাতের মামলার আসামি মামুন-উর-রশিদ রোববার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত এ আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

চার কোটি টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের ৪ ফেব্রুয়ারি স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি মামুন-উর-রশিদসহ মোট আটজনকে আসামি করে মামলা করে দুদক। তাঁদের বিরুদ্ধে ক্ষুদ্রঋণ বিতরণ না করে ওই টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়।

মামলায় আসামিদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে এবং ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির অভিযোগ আনা হয়। মামলায় এনজিও সচেতন সাহায্য সংস্থার নির্বাহী পরিচালক জেসমিন রশিদ, সভাপতি হাসনা হেনা, সাধারণ সম্পাদক নাছরিন আক্তারকে প্রধান আসামি করা হয়।

অন্য আসামিরা হলেন স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক তারিকুল আজম, একই ব্যাংকের প্রগতি সরণি শাখার সাবেক ব্যবস্থাপক শোয়াইব মাহমুদ, একই শাখার সাবেক নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ মুনসুরুল করিম, ব্যাংকটির সাবেক ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড অব এআরসিডি আমিনুল ইসলাম।