default-image

জ্বর-শ্বাসকষ্টসহ করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। সোমবার রাত ১০টার দিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এ নিয়ে এই হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১২০ জনের। এর মধ্যে মৃত্যুর পর নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির নাম সিরাজুল ইসলাম (৭৫)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার বাসিন্দা।  

বিজ্ঞাপন

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ মানস কুমার মণ্ডল বলেন, জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে সিরাজুল ইসলাম ২৩ সেপ্টেম্বর সকাল নয়টার দিকে হাসপাতালে ভর্তি হন। ওই দিনই হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে তাঁর চিকিৎসা শুরু করা হয়। অবস্থার অবনতি হলে রোববার বিকেলে তাঁকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করে চিকিৎসা দেওয়া হচ্ছিল। সোমবার রাত ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি করোনায় সংক্রমিত ছিলেন কিনা জানতে সোমবার রাতে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার পরীক্ষার জন্য নমুনা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম বলেন, সিরাজুল ইসলামের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে দাফন করতে বলা হয়েছে।

মন্তব্য করুন