ফরিদপুরে করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৮ জনের মৃত্যু

করোনাভাইরাস পরীক্ষার প্রতীকী ছবি

ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে পরিচিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে ৮ জন মারা গেছেন। এর মধ্যে করোনায় দুজন ও উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। আজ সোমবার জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ফরিদপুর ও রাজবাড়ীর ৩ জন করে এবং মাগুরা ও মাদারীপুরের ১ জন করে আছেন। করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন ফরিদপুর সদর উপজেলার দেলোয়ার হোসেন (৯০) ও রাজবাড়ীর বালিয়াকান্দির ইলা রানী (৬৫)।

এদিকে জেলায় গত এক দিনে ২৪৬ জনের নমুনা পরীক্ষা নতুন করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৭ দশমিক ৮৮। এর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের আরটি–পিসিআর ল্যাবে ২৩৬ জনের নমুনা পরীক্ষায় ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া বিভিন্ন উপজেলা সদরে র‍্যাপিড অ্যান্টিজেন পদ্ধতিতে ১০ জনের নমুনা পরীক্ষায় কারও করোনা শনাক্ত হয়নি।

নতুন শনাক্ত হওয়া ৪৪ জনের মধ্যে ফরিদপুর সদরে সর্বোচ্চ ২০ জন আছেন। এ ছাড়া মধুখালীতে নয়জন; সদরপুরে ছয়জন; ভাঙ্গায় ও বোয়ালমারীতে তিনজন করে এবং নগরকান্দা, চরভদ্রাসন ও সালথায় একজন করে শনাক্ত হয়েছেন। এ নিয়ে আরটি–পিসিআর ল্যাবের মাধ্যমে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২০ হাজার ৬৮৪।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, করোনা ডেডিকেটেড হাসপাতালে বর্তমানে মোট ১০৯ জন রোগী চিকিৎসাধীন। এর মধ্যে করোনা শনাক্ত রোগী ৭৯ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ জন ভর্তি হয়েছেন।