ফরিদপুরে হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু

করোনায় মৃত্যু
ফাইল ছবি

ফরিদপুরের করোনা ডেডিকেটেড বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে দুজন করোনায় ও ছয়জন উপসর্গ নিয়ে মারা গেছেন। আজ রোববার হাসপাতাল সূত্রে এ তথ্য জানা যায়।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, করোনায় ও উপসর্গ নিয়ে মারা যাওয়া আটজনের মধ্যে ফরিদপুর ও রাজবাড়ীর তিনজন করে, গোপালগঞ্জ ও মাগুরার একজন করে আছেন। জেলায় নতুন করে ২৭১ জনের নমুনা পরীক্ষায় ৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৩ দশমিক ৬১ শতাংশ।

জেলা সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, নতুন সংক্রমিত ৬৪ জনের মধ্যে পিসিআর ল্যাবে শনাক্ত হন ৬২ জন। তাঁদের মধ্যে ভাঙ্গায় ৩, বোয়ালমারীতে ৩, নগরকান্দায় ৪, মধুখালীতে ৩, সদরপুরে ৬, চরভদ্রাসনে ১, সালথায় ১ ও ফরিদপুর সদরে ৪১ জন আছেন। এ নিয়ে পিসিআর ল্যাবের মাধ্যমে জেলায় করোনা শনাক্ত ব্যক্তির সংখ্যা ২০ হাজার ৩৫১।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, করোনা ডেডিকেটেড হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন ১২৫ জন। তাঁদের মধ্যে করোনা রোগী ৭৭ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৮ জন। এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ৪৯৩ জন।