ময়মনসিংহে এক সপ্তাহে ১০২ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা
ফাইল ছবি

ময়মনসিংহ জেলায় নতুন করে আরও ১৭ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। রোববার রাতে জেলা প্রশাসন এ তথ্য জানায়। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ১০৭। এর মধ্যে গত ৭ দিনে ১০২ জনের করোনা শনাক্ত হয়েছে।

৮ নভেম্বর থেকে ২২ নভেম্বর—এই দুই সপ্তাহে করোনা শনাক্ত হয়েছিল ৯৯ জনের। অর্থাৎ গত এক সপ্তাহে আক্রান্তে সংখ্যা দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে।

জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত সপ্তাহে নতুন করে আক্রান্ত ১০২ জনের মধ্যে ময়মনসিংহ সদরের ৭০ জন। গফরগাঁও উপজেলায় ১০ জন, মুক্তাগাছায় ৬ জন, ফুলপুর ও হালুয়াঘাটে ৩ জন করে শনাক্ত হয়েছেন। এ ছাড়া নান্দাইল, তারাকান্দা ও ত্রিশালে ২ জন করে এবং ঈশ্বরগঞ্জ, গৌরীপুর, ফুলবাড়িয়া ও ভালুকায় ১ জন করে করোনায় সংক্রমিত হয়েছেন। ব্যতিক্রম শুধু ধোবাউড়া উপজেলা। এখানে গত এক সপ্তাহে কারও করোনা সংক্রমণ শনাক্ত হয়নি।

সিভিল সার্জন এ বি এম মসিউল আলম বলেন, জেলায় শনাক্ত ব্যক্তিদের মধ্যে ২৫৫ জন আইসোলেশনে রয়েছেন। তাঁদের মধ্যে ২৪৪ জন নিজ বাসায় এবং ১১ জন হাসপাতালে ভর্তি আছেন। আক্রান্ত ব্যক্তিদের মধ্য থেকে ৩ হাজার ৮১৩ জন সুস্থ হয়েছেন এবং এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ৩৯ জনের মৃত্যু হয়েছে।

করোনা প্রতিরোধে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রশাসনিক তৎপরতা বাড়ানো হয়েছে। মাস্ক পরায় গুরুত্ব দিয়ে নিয়মিত প্রচার চালানো হচ্ছে। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত আছে।