রংপুর বিভাগে করোনায় ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৬৭৯

করোনার নমুনা পরীক্ষা
ফাইল ছবি

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৮ জন মারা গেছেন। এ নিয়ে বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা ৯৩৬। এদিকে গত এক দিনে বিভাগে নতুন করে ৬৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ রোববার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর ও ঠাকুরগাঁও জেলায় সর্বোচ্চ ছয়জন করে রয়েছেন। এ ছাড়া দিনাজপুরে দুইজন এবং পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম ও গাইবান্ধায় একজন করে মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বিভাগে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৪০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩০ দশমিক ৩১। নতুন শনাক্ত হওয়া ৬৭৯ জনের মধ্যে রংপুর জেলায় সর্বোচ্চ ১৫৬ জন রয়েছেন।

এ ছাড়া দিনাজপুরে ৯৪ জন, কুড়িগ্রামে ৯০ জন, নীলফামারীতে ৮০ জন, ঠাকুরগাঁওয়ে ১০৭ জন, গাইবান্ধায় ৫১ জন, পঞ্চগড়ে ৬৩ ও লালমনিরহাটে ৩৮ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৪৪ হাজার ৮৫২। এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৮ জন।

এদিকে এখন পর্যন্ত বিভাগের মধ্যে দিনাজপুর জেলায় সর্বোচ্চ ২৭০ জনের মৃত্যু হয়েছে। বাকিদের মধ্যে রংপুরে ২০৬ জন, ঠাকুরগাঁওয়ে ১৮২ জন, পঞ্চগড়ে ৫৮ জন, নীলফামারীতে ৬৭ জন, লালমনিরহাটে ৫৫ জন, কুড়িগ্রামে ৫৪ জন ও গাইবান্ধায় ৪৪ জন করোনায় মারা গেছেন।

এ বিষয়ে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক মোতাহারুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।