রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু

করোনায় মৃত্যু
ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও এর উপসর্গ নিয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে তিনজন ও এর উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায় এ হাসপাতালে সাতজনের মৃত্যু হয়েছিল। আজ শুক্রবার হাসপাতাল কর্তৃপক্ষ এসব তথ্য জানিয়েছে।

হাসপাতাল ও জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ সকাল আটটা পর্যন্ত করোনা ওয়ার্ডে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের দুজন করে এবং নওগাঁর একজন আছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ওয়ার্ডে নতুন ২২ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে হাসপাতাল ছেড়েছেন ২৫ জন। হাসপাতালে বর্তমানে মোট ১৪০ জন ভর্তি আছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৬৬ জন, উপসর্গ নিয়ে ৫৫ জন ও করোনা নেগেটিভ হয়ে ১৯ জন চিকিৎসা নিচ্ছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩০৩ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৫৩। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্ত ছিল ১৫ দশমিক ১৮ শতাংশ। এদিকে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে জয়পুরহাটের ১৫১ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১২ দশমিক ৫৮।