default-image

দেশজুড়ে সপ্তাহব্যাপী লকডাউনের কারণে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলও আগামী সোমবার থেকে বন্ধ থাকবে। তবে আন্তর্জাতিক পথে নিয়মিত বিমান চলাচল করবে।
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আজ শনিবার সন্ধ্যায় প্রথম আলোকে এসব কথা জানিয়েছে। বেবিচক জানিয়েছে, আজ শনিবার আন্তমন্ত্রণালয়ের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান প্রথম আলোকে বলেন, যেহেতু সারা দেশে এক সপ্তাহ লকডাউন থাকবে, এ জন্য অভ্যন্তরীণ পথে বিমান চলাচলও বন্ধ থাকবে। তবে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল করবে। তিনি জানান, সরকারের লকডাউন-সংক্রান্ত নির্দেশনা মেনে এটি করা হয়েছে। পরিস্থিতি বুঝে পরবর্তী সময়ে অভ্যন্তরীণ পথে বিমান চলাচল আবার চালুর সিদ্ধান্ত নেওয়া হবে।
আজ সকালে এক সপ্তাহের জন্য সারা দেশে লকডাউন দেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি নিজ বাসায় গণমাধ্যমকর্মীদের বলেন, সোমবার থেকে সাত দিন এই লকডাউন বলবৎ থাকবে।

এরপর জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এক ভিডিও বার্তায় বলেছেন, সোমবার থেকে লকডাউনে জরুরি সেবা দেয়, এমন প্রতিষ্ঠানগুলোই শুধু খোলা থাকবে। এ সময় জরুরি সেবা প্রতিষ্ঠানের বাইরে শুধু শিল্পকারখানা খোলা থাকবে। শ্রমিকেরা স্বাস্থ্যবিধি মেনে শিফট অনুযায়ী কাজ করবেন।

বিজ্ঞাপন

বেইলি রোডের বাসা থেকে গণমাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় প্রতিমন্ত্রী বলেন, আজ সন্ধ্যায় লকডাউনের ব্যাপারে প্রজ্ঞাপন করা হতে পারে। সেখানে সব বিষয়ে বিস্তারিত বলা হবে।

করোনা সংক্রমণ বাড়ায় গত বছরের ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত ৬৬ দিন সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। এ বছর দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবার বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে গত ২৯ মার্চ জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সব অফিস ও কারখানা অর্ধেক জনবল দিয়ে পরিচালনা, উপাসনালয়ে স্বাস্থ্যবিধি মানা, জনসমাগম সীমিত করা, গণপরিবহনে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনসহ ১৮ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছিল সরকার।

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন