আবরার ফাহাদ হত্যা মামলায় সাক্ষ্য দিলেন সিআইডি কর্মকর্তা

আবরার ফাহাদ
ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় আজ সোমবার সাক্ষ্য দিয়েছেন পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ পরিদর্শক জাকির হাসান ইমন। তিনি সিআইডির ফরেনসিক বিভাগে কর্মরত আছেন।

এই সাক্ষীর সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে এই মামলার ৩৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

আগামী ৩ ডিসেম্বর মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেছেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১–এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান।

বুয়েটের আবরার ফাহাদ হত্যা মামলায় জব্দ করা বুয়েটের শেরেবাংলা হলের সিসিটিভির ফুটেজ এবং তিনজন আসামির মুঠোফোনসহ অন্যান্য আলামতের ফরেনসিক পরীক্ষা হয় সিআইডির ল্যাবে।

এ–সংক্রান্ত প্রতিবেদনে আদালতে জমা দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করছেন আবু আবদুল্লাহ ভূঁইয়া, আব্দুস সোবহান তরফদার, প্রশান্ত কুমার কর্মকার, মিজানুর রহমান, আলমগীর হোসেন, শহিদুল ইসলাম ও মশিউর রহমান। আসামিপক্ষে মামলা পরিচালনা করছেন আমিনুল গণী টিটো, আজিজুর রহমান, ফারুক আহমেদ প্রমুখ।

গত বছরের ৬ অক্টোবর দিবাগত রাতে বুয়েটে শেরেবাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। এ মামলায় গত বছরের ১৩ নভেম্বর বুয়েটের ২৫ ছাত্রের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। গত ২১ জানুয়ারি অভিযোগপত্রটি আমলে নেন আদালত।

তিন আসামি পলাতক রয়েছেন। গত ২ সেপ্টেম্বর ২৫ ছাত্রের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। অভিযোগপত্রে বলা হয়, পরস্পর যোগসাজশে পরস্পরের সহায়তায় শিবির সন্দেহে আবরারের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন অভিযোগ এনে নির্মমভাবে পিটিয়ে তাঁকে হত্যা করা হয়।