চট্টগ্রামে জামায়াতের ৪৯ নেতা-কর্মী আটক: পুলিশ

আটক ব্যক্তিরা জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে যুক্ত বলে পুলিশ জানিয়েছে
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের টেরিবাজারের আল বায়ান হোটেল থেকে ৪৯ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তিরা জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে যুক্ত বলে পুলিশ জানিয়েছে।

গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে ওই ৪৯ ব্যক্তিকে আটক করে কোতোয়ালি থানা-পুলিশ। আটকের বিষয়টি আজ মঙ্গলবার দুপুরে পুলিশ সংবাদ সম্মেলন করে জানায়।

আটক ব্যক্তিদের মধ্যে কোতোয়ালি থানা জামায়াতের আমির মো. ফরিদুল আলম আছেন।

পুলিশ বলছে, আটক ব্যক্তিরা শহরে নাশকতার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সে জন্য তাঁরা গোপন একটি সভা করছিলেন। গোপন তথ্যের ভিত্তিতে তাঁদের আটক করা হয়। তাঁদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

পুলিশ জানায়, আটক ব্যক্তিদের মধ্যে কয়েকজনের দলীয় পদ-পদবির তথ্য পাওয়া গেছে। তাঁরা হলেন—মো. ফরিদুল আলম, সাইফুদ্দিন খালেদ, হুমায়ুন কবির, রাশেদুল করিম, মো. তাজুল ইসলাম, ফরিদ উদ্দিন, নুরুল কবির, এমদাদ উল্ল্যাহ, মো. ফরিদ উদ্দিন। এ ছাড়া অর্থ জোগানদাতা হিসেবে আবুল মনছুর নামের একজনকে আটক করা হয়েছে। আটক বাকি ব্যক্তিদের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন উপপুলিশ কমিশনার (দক্ষিণ) জসিম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোজাহিদুল ইসলাম, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির।