চট্টগ্রামে শিশু হত্যার অভিযোগে সৎবাবা গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

নগরের চকবাজার এলাকায় সাত বছর বয়সী শিশুকে হত্যার অভিযোগে তার সৎবাবাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়। এর পর থেকেই পলাতক ছিলেন সৎবাবা মোকাররম হোসেন। আজ সোমবার বিকেলে বহদ্দারহাট এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস জাহান জানান, আজ সকালে আল আমিনের মা ইয়াসমিন আক্তার বাদী হয়ে মোকাররমের বিরুদ্ধে হত্যা মামলা করেছিলেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা প্রথম আলোকে বলেন, গতকাল রোববার শিশু আল আমিনকে বাসায় রেখে কাজে যান তার মা। তখন মোকাররম হোসেন বাসায় ছিলেন। রাতে মোকাররম ইয়াসমিনকে ফোন করে জানান আল আমিন বাথরুমে পড়ে অজ্ঞান হয়ে গেছে। পরে আল আমিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর পালিয়ে যান মোকাররম। চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসকের বরাত দিয়ে নোবেল চাকমা বলেন, শিশুটির বুক, মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, নির্যাতনে তার মৃত্যু হয়েছে।

ইয়াসমিন আক্তার গৃহকর্মীর কাজ করেন। মোকাররম হোসেন ভ্রাম্যমাণ সবজি বিক্রেতা। তারা নগরের চকবাজার থানাধীন অলি খাঁ মসজিদ এলাকায় থাকতেন।