default-image

নিরীহ পাটকলশ্রমিক জাহালমের ক্ষেত্রে ক্ষতিপূরণ বিষয়ে রুলের ওপর আজ বুধবার রায়ের জন্য দিন ধার্য করেছেন হাইকোর্ট। আজ বেলা দুইটায় রায় হওয়ার কথা।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এই দিন ও সময় নির্ধারণ করেন।

এ ছাড়া বাসের চাপায় পা হারানো রাসেল সরকারের ক্ষেত্রে ক্ষতিপূরণ বিষয়ে রিটের ওপর কাল বৃহস্পতিবার রায়ের জন্য দিন রেখেছেন একই বেঞ্চ।

বিজ্ঞাপন

সোনালী ব্যাংকের ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির অভিযোগে দুদকের করা মামলায় ৩ বছর ধরে কারাগারে থাকা জাহালমের মুক্তি ও ক্ষতিপূরণ বিষয়ে হাইকোর্ট গত বছরের জানুয়ারিতে স্বতঃপ্রণোদিত রুলসহ আদেশ দেন। আদালতের নির্দেশে গত বছরের ৩ ফেব্রুয়ারি কারাগার থেকে মুক্তি পান জাহালম। ওই বেঞ্চে চলতি বছরের ১২ ফেব্রুয়ারি রুলের ওপর শুনানি শেষ হয়, বিষয়টি রায়ের জন্য অপেক্ষমান থাকে।

২০১৮ সালে বাসচাপায় রাসেল সরকারের পা হারানোর ঘটনায় কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে কুলসুম। এর শুনানি নিয়ে ওই বছরের ১৪ মে হাইকোর্টের একই বেঞ্চ রুল দেন। রুলে রাসেলকে কোটি টাকা ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়।

মন্তব্য পড়ুন 0