default-image

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি এক যুবককে শ্বাসরোধে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহত যুবকের নাম মো. মিজানুর রহমান (২৪)। তিনি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের উত্তর ঢেমশা মাইজপাড়া এলাকার মো. নুরুচ্ছফার ছেলে। বাংলাদেশ সময় গতকাল রোববার বেলা দেড়টার দিকে দক্ষিণ আফ্রিকার নামপুলার সালাওতে তাঁকে হত্যা করা হয়।

মিজানুর রহমানের বড় ভাই মো. নাজিম উদ্দিন প্রথম আলোকে বলেন, ‘আমার ছোট ভাই মিজান ২০১৫ সালের প্রথম দিকে দক্ষিণ আফ্রিকায় যায়। আমাদের প্রতিবেশী একজনের সঙ্গে সেখানে সবজির বীজ ও রড-সিমেন্টের ব্যবসা করত সে। রোববার দুপুরের দিকে কিছু অর্থ নিয়ে ব্যবসায়িক অংশীদারের বাসা থেকে নিজের বাসার দিকে যাচ্ছিল সে। এ সময় কয়েকজন সন্ত্রাসী তার গতিরোধ করে অর্থ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। মিজান বাধা দিলে সন্ত্রাসীরা শ্বাসরোধে তাকে হত্যার পর অর্থ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।’

ঢেমশা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. রিদুয়ান উদ্দীন প্রথম আলোকে বলেন, গতকাল রোববার রাতে মিজানুর রহমানের হত্যার বিষয়টি স্বজনেরা জানতে পেরেছেন। ধারণা করা হচ্ছে, অর্থ ছিনতাইয়ে বাধা দেওয়ার কারণেই সন্ত্রাসীরা মিজানকে শ্বাসরোধে হত্যা করেছে। তাঁর পরিবারের লোকজন মিজানের লাশ দেশে এনে দাফনের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0