ধারের ২০০ টাকা ফেরত চাওয়ায় ছুরি মেরে বন্ধুকে হত্যার অভিযোগ

হত্যা
প্রতীকী ছবি

বগুড়ার গাবতলী উপজেলায় ধার দেওয়া ২০০ টাকা ফেরত চাওয়ায় আবদুস সালাম (১৯) নামের এক তরুণকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠেছে তাঁর বন্ধুর বিরুদ্ধে। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে গাবতলী উপজেলার বালিয়াদীঘি গ্রামে এ ঘটনা ঘটে।

আবদুস সালাম বালিয়াদীঘি গ্রামের সাজু প্রামাণিকের ছেলে এবং পেশায় রাজমিস্ত্রির জোগালির কাজ করতেন।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, রাজমিস্ত্রির জোগালির কাজ করতে গিয়ে পাশের লাঙ্গলুপাড়া গ্রামের জীবন প্রামাণিকের (১৮) সঙ্গে সালামের বন্ধুত্ব হয়। কিছুদিন আগে সালামের কাছ থেকে জীবন ২০০ টাকা ধার নেন। সেই টাকা ফেরত না দিয়ে টালবাহানা শুরু করেন জীবন। গতকাল রাতে বাড়ির পাশে জীবনের সঙ্গে দেখা হয় সালামের। এ সময় সালাম ধারের ২০০ টাকা ফেরত না দেওয়ার কারণ জানতে চান। একপর্যায়ে সালাম জীবনের মুঠোফোন কেড়ে নেন। তখন সালামকে ছুরিকাঘাত করার ঘটনা ঘটে। সালামের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে জীবন দৌড়ে পালিয়ে যান। গুরুতর আহত অবস্থায় তাঁকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গাবতলী মডেল থানার পরিদর্শক (তদন্ত) জামিরুল ইসলাম বলেন, ধারের টাকা ফেরত চাওয়ায় বন্ধুর বুকে ছুরি বসিয়ে দিয়ে পালিয়েছেন জীবন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান আবদুস সালাম। মারা যাওয়ার আগে সালাম পরিবারের কাছে জীবনের নাম বলে গেছেন। জীবনকে গ্রেপ্তারে অভিযান চলছে। সালামের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলা হবে।