নারায়ণগঞ্জে ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত

ছুরিকাঘাত
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় ছুরিকাঘাতে দশম শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত ১০টার দিকে ফতুল্লার ইসদাইর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ছাত্রের নাম ধ্রুব চন্দ্র সাহা (১৫)। তার বাবার নাম মাধব চন্দ্র সাহা। সে ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।  

প্রত্যক্ষদর্শীরা বলছেন, কয়েকজন সহপাঠীর সঙ্গে বিরোধ ছিল ধ্রুবর। রাতে ইসদাইর এলাকায় গেলে কয়েক জন সহপাঠী ধ্রুবকে ডেকে স্কুলের কাছে নিয়ে যায়। এরপর সেখানে অন্ধকার স্থানে নিয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। সঙ্গে থাকা অন্যরাও তাকে মারধর করে। এ সময় ধ্রুব চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে এসে উদ্ধারের পর প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থা গুরুতর দেখে চিকিৎসকেরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এলাকাবাসী জানিয়েছে, হত্যায় জড়িতরা ধ্রুবর সহপাঠী। তারা এক সঙ্গে আড্ডা দিত। তাদের মধ্যে বিরোধের জেরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে থাকতে পারে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক প্রথম আলোকে বলেন, ছুরিকাঘাতে আহত স্কুলছাত্র ধ্রুবকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

তিনি বলেন, এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে। কী কারণে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটানো হয়েছে তা নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে। আটক চারজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় এখনো কেউ কোনো অভিযোগ দেয়নি।

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া প্রথম আলোকে জানান, ঊরুতে ধারালো অস্ত্রের আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।