বন্ধুকে ফাঁসাতে গিয়ে ফাঁসলেন নিজেই

প্রতীকী ছবি

চট্টগ্রামে অস্ত্র দিয়ে বন্ধুকে ফাঁসানোর চেষ্টায় তারেকুল ইসলাম (৩১) নামের এক তরুণ গ্রেপ্তার হয়েছেন। গতকাল শনিবার রাতে জেলার বোয়ালখালী থানার পৌরসভা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার আসামির কাছে থাকা একটি প্লাস্টিকের ব্যাগ থেকে পাঁচটি চাকু ও একটি চায়নিজ কুড়াল উদ্ধার করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে তারেকুল স্বীকার করেন, বোয়ালখালীতে তাঁর বন্ধু সিএনজিচালিত অটোরিকশার চালক মো. তৈয়ব ও নগরের বায়েজিদ বোস্তামী এলাকার বন্ধু মো. রিয়াজের সঙ্গে তাঁর বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ রয়েছে। এ বিরোধকে কেন্দ্র করে তাঁদের ফাঁসানোর পরিকল্পনা করেন তিনি। পরিকল্পনামতো অস্ত্রগুলো নিজে মজুত করেছিলেন। এরপর তৈয়বকে ফোন করে তাঁর সিএনজিচালিত অটোরিকশা নিয়ে নগরের বায়েজিদে আসেন। সেখানে পৌঁছানোর পর বন্ধু রিয়াদকে সঙ্গে নেন। পরে তাঁরা সবাই বোয়ালখালী যান। একপর্যায়ে দুজনকে একটি দোকানে পাঠিয়ে অস্ত্রগুলো অটোরিকশায় রাখেন তারেক।

পরে তাঁরা আবার চট্টগ্রাম শহরের দিকে রওয়ানা দেন। গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে র‍্যাব সিএনজি থেকে অস্ত্রগুলো উদ্ধার করে। এ ঘটনায় তারেকের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে।