বরিশালে হামলা: আসামি শেখ সাইয়েদ ঢাকায় গ্রেপ্তার

বরিশালে ইউএনওর বাসায় হামলার ঘটনা নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে।
ফাইল ছবি

বরিশালের ইউএনওর বাসভবনে হামলা ও সহিংসতার ঘটনায় দায়ের করা দুটি মামলার আসামি শেখ সাইয়েদ আহমেদ মান্নাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানানো হয়েছে।

শেখ সাইয়েদ আহমেদ দুটি মামলারই দুই নম্বর এজহারনামীয় আসামী।

র‌্যাবের মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানিয়েছেন, গতকাল শুক্রবার রাতে সাইদকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব–২ এর অপারেশন অফিসার এএসপি ফজলুল হক প্রথম আলোকে বলেন, শেখ সাইয়েদ বরিশালের ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি। তাঁর বিরুদ্ধে অন্য কোনো অভিযোগ নেই। আজই তাঁকে ঢাকার আদালতে পাঠানো হবে। আদালতের মাধ্যমে এই আসামিকে বরিশালে পাঠানো হবে।

এদিকে সিটি করপোরেশনের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ সাইয়েদ আহমেদ ওরফে মান্নাকে আগেই তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তার পরিবারের সদস্যরা।

গতকাল শুক্রবার রাত পৌনে ১০টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের শিয়া মসজিদসংলগ্ন বোনের বাসা থেকে সাদা পোশাকধারী দুই ব্যক্তি কাউন্সিলর শেখ সাইয়েদ আহমেদকে ধরে নিয়ে যান বলে দাবি তাঁর বড় ভাই সাবেক ছাত্রলীগ নেতা শেখ মাসুদ আহমেদের।

কাউন্সিলর শেখ সাইয়েদ আহমেদের বড় ভাই শেখ মাসুদ আহমেদ দাবি করেন, তাঁর ছোট ভাই ঢাকার মোহাম্মদপুরের শিয়া মসজিদ এলাকায় বোনের বাসায় অবস্থান করছিলেন। শুক্রবার রাত ৯টা ৪৫ মিনিটে সাদা পোশাকে আসা দুই ব্যক্তি নিজেদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয় দিয়ে একটি মাইক্রোবাসে তাঁকে তুলে নিয়ে যান। তবে তাঁকে কোথায় নেওয়া হয়েছে, সে বিষয়ে কিছুই জানাননি ওই দুই ব্যক্তি। তিনি বলেন, ঘটনার পরপরই মোহাম্মদপুর থানায় গিয়ে খোঁজ নেওয়া হয়েছে। বরিশাল কোতোয়ালি মডেল থানায়ও খোঁজ নেওয়া হয়েছে। তারা কেউ তাঁর ভাইকে আটক বা গ্রেপ্তার করেনি বলে জানিয়েছে।