মাদক মামলায় এএসআইয়ের ৫ বছর কারাদণ্ড

আদালত
প্রতীকী ছবি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় রাজধানীর শাহবাগ থানার তৎকালীন উপসহকারী পরিদর্শক (এএসআই) শিবু বড়ুয়াসহ দুজনকে পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম আজ বৃহস্পতিবার এই রায় দেন। কারাদণ্ড পাওয়া অপর ব্যক্তি হলেন বেলাল হোসেন। রায় ঘোষণার পর দুজনকে কারাগারে পাঠানো হয়।

প্রথম আলোকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মাহাবুবুল হাসান।

মামলার নথিপত্র অনুযায়ী, ২০১৭ সালের ১ জুন রাজধানীর মুগদা এলাকা থেকে ৫৯৫টি ইয়াবাসহ গ্রেপ্তার হন শিবু বড়ুয়া ও বেলাল হোসেন। গ্রেপ্তারের সময় শিবু বড়ুয়া শাহবাগ থানায় উপসহকারী পরিদর্শক (এএসআই) হিসেবে কর্মরত ছিলেন।

এই ঘটনায় মুগদা থানায় শিবু বড়ুয়া ও বেলাল হোসেনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। মামলার বাদী মুগদা থানা-পুলিশের তৎকালীন উপপরিদর্শক (এসআই) সেলিম মিয়া।

মামলা তদন্ত শেষে ২০১৭ সালের ২৩ জুলাই শিবু বড়ুয়া ও বেলাল হোসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন মুগদা থানা-পুলিশের পরিদর্শক সৈয়দ ইফতেখার হোসেন।

পুলিশের দেওয়া অভিযোগপত্র আমলে নিয়ে ২০১৭ সালের ৮ অক্টোবর শিবু বড়ুয়া ও বেলাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। অভিযোগ প্রমাণে রাষ্ট্রপক্ষ থেকে ১০ জন সাক্ষীকে আদালতে হাজির করা হয়।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী খাজা গোলামুর রহমান।