বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার রাজধানীর কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে অতিরিক্ত সচিব পরিচয় দিয়ে প্রতারণা করে আসা আবদুল কাদের, তাঁর প্রতিষ্ঠান সততা প্রপার্টিজের চেয়ারম্যান ও তাঁর দ্বিতীয় স্ত্রী শারমিন চৌধুরীসহ চারজনকে গ্রেপ্তার করেন গোয়েন্দারা।

ডিবির গুলশান বিভাগের উপকমিশনার মশিউর রহমান প্রথম আলোকে বলেন, ভুয়া অতিরিক্ত সচিবের ঘটনায় মুসা বিন শমসেরের নাম আসায় মঙ্গলবার ডিবি অফিসে এনে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে।

ডিবি সূত্রে জানা গেছে, তারা মুসা বিন শমসেরের কাছে জানতে চাইবে, কেন দশম শ্রেণি পাস কাদেরকে তিনি নিজের ‘আইন উপদেষ্টা’ হিসেবে নিয়োগ দিয়েছিলেন? তিনি কাদেরকে ২০ কোটি টাকার চেক দিয়েছেন কি না এবং কাদেরের সঙ্গে তাঁর অন্য কোনো সম্পর্ক রয়েছে কি না।

ডিবি জানায়, এসএসসি পাস না করেই অতিরিক্ত সচিব পরিচয়ে প্রতারণা করে ঢাকায় একাধিক ফ্ল্যাটের মালিক হয়েছেন আবদুল কাদের। ঢাকার বাইরে গাজীপুরে ৯ তলা বাড়ি ও ৮ বিঘা জমির ওপর বাগানবাড়ি রয়েছে তাঁর। এ ছাড়া আবদুল কাদেরের পাঁচটি ব্যাংক হিসাবে মোটা অঙ্কের টাকা থাকারও তথ্য পেয়েছে ডিবি। গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, দেড় যুগ ধরে প্রতারণা করে অঢেল সম্পদের মালিক হয়েছেন আবদুল কাদের।

অপরাধ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন