লালমনিরহাটে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা: আরও চারজন তিন দিনের রিমান্ডে

আদালত
প্রতীকী ছবি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় আবু ইউনুস মোহাম্মদ শহীদুন্নবী ওরফে জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার মামলায় আরও চারজনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার লালমনিরহাটের আমলি আদালত-৩-এর বিচারক তাঁদের রিমান্ডে নেওয়ার আবেদন মঞ্জুর করেন।

ওই চারজন হলেন বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদের খাদেম রহমতপুর গ্রামের বাসিন্দা জুবেদ আলী (৬১), কামারপাড়া গ্রামের আনোয়ার হোসেন (৫০), উফারমারা গ্রামের রবিউল ইসলাম (৪০) ও মেহেদী হাসান (১৯)।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক মাহমুদুন্নবী ওই চারজনকে রিমান্ডে নেওয়ার জন্য আদালতে আবেদন করেন। শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফেরদৌসী বেগম তাঁদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

পরিদর্শক মাহমুদুন্নবী প্রথম আলোকে বলেন, ওই ঘটনায় হওয়া হত্যা মামলায় এখন পর্যন্ত ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে দুই দফায় ৯ জনের রিমান্ড মঞ্জুর হলো।

২৯ সেপ্টেম্বর বুড়িমারী মসজিদে পবিত্র কোরআন অবমাননার অভিযোগ তুলে রংপুর নগরের শালবন এলাকার শহীদুন্নবীকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ৩১ অক্টোবর তাঁর চাচাতো ভাই সাইফুল আলম বাদী হয়ে হত্যা মামলা করেন। একই ঘটনায় পাটগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) শাহজাহান আলী ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ দুটি মামলা করেন।

ওই ঘটনায় হওয়া হত্যা মামলায় এখন পর্যন্ত ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে দুই দফায় ৯ জনের রিমান্ড মঞ্জুর হলো।
মাহমুদুন্নবী, পরিদর্শক, ডিবি

পুলিশ সুপার (এসপি) আবিদা সুলতানা বলেন, ৩টি মামলায় এ পর্যন্ত ২৩ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত কেউ রেহাই পাবেন না। অন্য ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।