default-image

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ জাওয়েদ আলম ও তাঁর স্ত্রী আনোয়ারা বেগমের বিরুদ্ধে মামলা করেছে দুনীতি দমন কমিশন (দুদক)। মামলায় তাঁদের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ৩ কোটি ৯ লাখ টাকার অর্জনের অভিযোগ করা হয়েছে।

দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. নাসির উদ্দিন বাদী হয়ে আজ বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ ওই দুজনের বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করেন। কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য মামলার তথ্য সাংবাদিকদের জানান।

বিজ্ঞাপন

প্রথম মামলায় সড়ক ও জনপথ অধিদপ্তরের ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইম্প্রুভমেন্ট প্রজেক্টের সাবেক প্রকল্প পরিচালক ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ জাওয়েদ আলমকে আসামি করা হয়েছে। মামলার এজাহারে বলা হয়, জাওয়েদ আলম জ্ঞাত আয়ের উৎসের বাইরে অবৈধ উপায়ে ৮৪ লাখ ৬৪ হাজার ৭৮০ টাকা মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদের মালিকানা অর্জন করেন।

অপর মামলায় জাওয়েদ আলমের স্ত্রী আনোয়ারা বেগমকে আসামি করা হয়। এ মামলার অভিযোগে বলা হয়, এই আসামি তাঁর স্বামীর সঙ্গে যোগসাজশে অসাধু উপায়ে ২ কোটি ২৪ লাখ ৪৩ হাজার ৬২৩ টাকা মূল্যের সম্পদের মালিক হয়েছেন। যা দুর্নীতি দমন কমিশন আইনে শাস্তিযোগ্য অপরাধ।

মন্তব্য পড়ুন 0