হাটহাজারীতে টিকটক ভিডিও বানানো নিয়ে দ্বন্দ্বের জেরে তরুণ খুন

ছুরিকাঘাত
প্রতীকী ছবি

চট্টগ্রামের হাটহাজারীতে টিকটক ভিডিও বানানো নিয়ে বাগ্‌বিতণ্ডার জেরে এক তরুণকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল রোববার রাত সাড়ে ১০টার দিকে পৌর এলাকার ৭ নম্বর ওয়ার্ডের চন্দ্রপুর এলাকার মাটিয়ার মসজিদ রেললাইনের ওপর এ ঘটনা ঘটে।

নিহত তরুণের নাম মো. ইকবাল হোসেন (২২)। তিনি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পশ্চিম আলমপুর খীল পাড়ার নুর আহমদের ছেলে এবং চন্দ্রপুর রেলগেট এলাকায় নির্মাণশ্রমিকের কাজ করতেন। ইকবালের পরিবারের অভিযোগ, একই এলাকার বাসিন্দা বকুল বড়ুয়ার ছেলে মানিক বড়ুয়া (২৪) এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।

স্থানীয় বাসিন্দা ও পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, ইকবাল ও মানিক বড়ুয়া বন্ধু। গতকাল রাত সাড়ে ৯টার দিকে টিকটক ভিডিও বানানো নিয়ে ইকবাল ও মানিকের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। এর একপর্যায়ে ইকবালের বুকের ডান পাশে মানিক ছুরিকাঘাত করলে ইকবাল মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় ইকবালের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে মানিক পালিয়ে যান। পরে ইকবালকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানকার চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

তবে এ ঘটনার পর থেকে অভিযুক্ত মানিক পলাতক। তাই এ বিষয়ে তাঁর বক্তব্য জানা যায়নি।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, নিহত ইকবালের পরিবারের লোকজন দাবি করেন যে ইকবালের বন্ধু মানিকের ছুরিকাঘাতে ইকবাল নিহত হয়েছেন। আজ সোমবার সকালে তাঁর লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলমান।