৯৯৯–এ ফোনের পর কিশোর ফিরে পেল ছিনতাই হওয়া মুঠোফোন

৯৯৯–এ ফোন পেয়ে এক কিশোরের ছিনতাই করা মুঠোফোন উদ্ধার করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে ছিনতাইয়ে জড়িত দুজনকে। গতকাল বুধবার চট্টগ্রাম নগরের খুলশী এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার দুজন হলেন, ইমন হোসেন (২০) ও শাকিব হোসেন (২০)।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা প্রথম আলোকে বলেন, ১৫ বছরের কিশোর মো. সাগর অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে। এরপর নগরের কাজীর দেউড়ি বিদ্যুৎ কার্যালয়ে পিয়নের চাকরি নেয়। গতকাল বিকেলে কাজ শেষে বাসায় ফেরার পথে নগরের খুলশী লালখান বাজার ইস্পাহানি মোড়ে সাগরকে মারধর করে তার মুঠোফোন ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। আহত অবস্থায় সে এক পথচারীর মুঠোফোনের সাহায্য পুলিশের জরুরি সেবা ৯৯৯ কল দেয়। বিষয়টি তাৎক্ষণিকভাবে খুলশী থানা পুলিশকে জানানো হয়। খবর পেয়ে পুলিশের একটি দল অভিযান চালিয়ে জড়িত দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে সাগরের ছিনতাই করা মুঠোফোনটি উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

মো. সাগর প্রথম আলোকে বলে, পত্রপত্রিকার মাধ্যমে সে জানতে পারে ৯৯৯ ফোন করলে সঙ্গে সঙ্গে পুলিশের সাহায্য পাওয়া যাবে। তাই তাৎক্ষণিবকভাবে ফোন দেয়। ছিনতাই হওয়া মুঠোফোন ফিরে পেয়ে অনেক খুশি সে।