আজ মঙ্গলবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় লরা ষ্টোন বাংলাদেশের প্রশংসা করেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রীর কার্যালয়ে এই সৌজন্য সাক্ষাৎ হয়। দুই দিনের সফরে গতকাল সোমবার ঢাকায় এসেছেন লরা।‌

মার্কিন পররাষ্ট্র দপ্তরের জ্যেষ্ঠ এ কর্মকর্তা করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশের গৃহীত পদক্ষেপগুলোর ভূয়সী প্রশংসা করেন। এ সময় দুই দেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন তিনি। বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের নিবিড় সম্পর্কের কথা উল্লেখ করে বিভিন্ন দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় বিষয়ে খোলামেলা আলোচনা করেন শাহরিয়ার আলম ও লরা স্টোন।

করোনাভাইরাসের টিকা অনুদান দেওয়ায় যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানান শাহরিয়ার আলম। ভবিষ্যতে সহযোগিতার ক্ষেত্রগুলো বিস্তৃত করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠেয় গ্লোবাল অ্যাকশন প্ল্যান ফর কোভিড-১৯ রেসপন্সের মন্ত্রী পর্যায়ের বৈঠক বাংলাদেশ কর্তৃক যৌথ আয়োজনের বিষয়টি নিয়ে আলোচনা করেন লরা স্টোন। বৈঠকে বাংলাদেশ সক্রিয় ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। বৈঠকে রোহিঙ্গা সমস্যা, জলবায়ু পরিবর্তন, দ্বিপক্ষীয় বাণিজ্যসহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়েও আলোচনা হয়।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন