অনুমতি ছাড়া প্রতিমন্ত্রীর স্ত্রীর ছবি প্রচারে ব্যবহার, মহিলা লীগ নেত্রীকে নোটিশ

নাটোর জেলার মানচিত্র

অনুমতি ছাড়া তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রীর স্ত্রীর ছবি ব্যবহার করে ফেসবুকে প্রচারের জন্য ব্যানার পোস্ট করায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে নাটোরের সিংড়া পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি জয়তুন বেগমকে।

সোমবার দুপুরে সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জান্নাতুল ফেরদৌস তাঁর কাছে নোটিশটি পাঠান।

উপজেলা আওয়ামী লীগ সূত্র জানায়, সিংড়া পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি জয়তুন বেগম রোববার তাঁর ফেসবুকে নাটোর-৩ (সিংড়া) আসনের সংসদ সদস্য ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদের স্ত্রী আরিফা জেসমিনের ছবি ব্যবহার করে প্রচারণামূলক ব্যানার পোস্ট করেন। ওই ব্যানারে লেখা ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনার প্রার্থী হিসাবে আরিফা জেসমিন কনিকা ভাবিকে নাটোর-৩ (সিংড়া) আসনে এমপি হিসাবে দেখতে চাই’। ব্যানারের নিচে লেখা ‘প্রচারে: নাটোর-৩ সিংড়া আসনের জনগণ।’

বিষয়টি সিংড়া উপজেলা আওয়ামী লীগের নজরে এলে সোমবার দুপুরে জয়তুন বেগমকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার সিদ্ধান্ত নেন উপজেলা আওয়ামী লীগের নেতারা। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জান্নাতুল ফেরদৌস দুপুরেই দলীয় প্যাডে জয়তুন বেগমকে কারণ দর্শানোর নোটিশ পাঠান। নোটিশে বলা হয়, এ প্রচারণা ব্যানার প্রকাশ পাওয়ায় সিংড়ায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে বিভ্রান্তি ও সাংগঠনিক বিশৃঙ্খলা দেখা দিয়েছে, যা দলীয় শৃঙ্খলা ভঙ্গের সামিল। এ কারণে তাঁর বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, সে বিষয়ে তিন দিনের মধ্যে জবাব চাওয়া হয়েছে।

জান্নাতুল ফেরদৌস বলেন, তিন দিনের মধ্যে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। ব্যাখ্যা সন্তোষজনক না হলে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

নোটিশের বিষয়ে জয়তুন বেগম বলেন, ‘আমি নোটিশের জবাব দেব, তবে এখন কিছু বলব না।’

এদিকে নাজমুল হক নামের এক ব্যক্তি তাঁর ফেসবুকে প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদের ছবিসহ অপর একটি প্রচারণামূলক ব্যানার পোস্ট করেছেন। এতে লেখা হয়েছে, ‘জুনাইদ আহ্‌মেদ পলক ভাইকে নাটোর সদর ও নলডাঙ্গার এমপি হিসাবে দেখতে চাই।’ সম্প্রতি নাটোরের রাজনৈতিক অঙ্গনে নাটোর সদর আসনের (নাটোর-২) সংসদ সদস্য শফিকুল ইসলামের সঙ্গে নাটোর-৩ (সিংড়া) আসনের সংসদ সদস্য জুনাইদ আহ্‌মেদের বিপরীতমুখী অবস্থান নিয়ে আলোচনা চলছে।