অনুমতি ছাড়া সুন্দরবনে ঢুকে মাছ ও কাঁকড়া শিকার, গ্রেপ্তার ১১

অনুমতি ছাড়া সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ এলাকায় ঢুকে মাছ ও কাঁকড়া ধরার অভিযোগে ১১ জন জেলেকে গ্রেপ্তার করেছে বন বিভাগ। আজ বৃহস্পতিবার ভোরে তাঁদের গ্রেপ্তার করা হয়। আটক ব্যক্তিদের বন আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ জানান, সুন্দরবনে প্রবেশ করে মাছ ধরতে হলে অনুমোদন (পাস) লাগে। কিন্তু চুরি করে বন এলাকায় ঢুকে দোবেকি বন টহল ফাঁড়ি এলাকার ভাইটব খাল থেকে ফাঁস জাল, কল জাল, খালপাটা জাল দিয়ে মাছ ধরছিলেন জেলেরা। এ সময় কাঁকড়াও ধরা হচ্ছিল। তখন হাতেনাতে সাতজনকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন খুলনা জেলার কয়রা উপজেলার জাহিদুল মোল্লা (৩৮), আজিজুল ইসলাম (২৪), কামরুল ইসলাম (৪২), কবির হোসেন (৪৫), শাজাহান সানা (৩৩), শরিফুল ইসলাম (২৮) ও এনামুল মোল্লা (২৮)। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয় দুটি ফাঁস জাল ও নৌকা।

সুলতান আহমেদ আরও বলেন, অন্যদিকে পৃথক অভিযান চালিয়ে রায়মঙ্গল নদী সংযুক্ত ছায়া নদীর মুখ থেকে কাঁকড়া ধরার সময় আরও চারজনকে আটক করা হয়। তাঁরা হলেন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কালিঞ্চি গ্রামের আবদুল জলিল (৪০), রাশিদুল ইসলাম (৪২), তাপস গাইন (৩০) ও সোরা গ্রামের জহুর আলী (৫০)। তাঁদের কাছ থেকেও নৌকা ও জাল জব্দ করা হয়।