default-image

ঢাকার সাভার থেকে অপহরণের তিন দিন পর পুলিশ আমেনা আক্তার নামের আড়াই বছরের এক শিশুকে উদ্ধার করেছে। গতকাল শুক্রবার রংপুর থেকে ওই শিশু উদ্ধার করা হয়। এ সময় অপহরণের অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করে পুলিশ। আমেনা আক্তার সাভার ব্যাংক টাউনের আসাদুল হকের মেয়ে।
সাভার থানা–পুলিশ সূত্রে জানা যায়, আসাদুল ব্যাংক টাউনের একটি বাড়ির প্রহরী। মাসখানেক আগে শামসুন্নাহার নামের এক নারী ওই বাসার একটি কক্ষ ভাড়া নেন। গত সোমবার সন্ধ্যায় ওই নারী দোকানে যাচ্ছিলেন। এ সময় আমেনা চকলেট খাওয়ার জন্য দোকানে যাওয়ার বায়না ধরে। এই সুযোগে শামসুন্নাহার তাকে (আমেনা) দোকানে নিয়ে যাওয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যান। পরের দিন আমেনাকে ছেড়ে দেওয়ার বিনিময়ে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন শামসুন্নাহার।

বিজ্ঞাপন

আসাদুল বিষয়টি সাভার থানাকে জানালে পুলিশ গতকাল সকালে রংপুর কোতোয়ালি থানার পাশ থেকে আমেনাকে উদ্ধার করে। এ সময় পুলিশ শামসুন্নাহারকে গ্রেপ্তার করে।
সাভার থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, আমেনাকে অপহরণের পর শামসুন্নাহার কখনো বগুড়া, কখনো নীলফামারী, আবার কখনো রংপুর এভাবে স্থান পরিবর্তন করতে থাকেন। পরে রংপুর থেকে শিশুসহ তাঁকে গ্রেপ্তার করা হয়।
সাইফুল ইসলাম আরও বলেন, আসাদুল গতকাল রাতে শামসুন্নাহারের বিরুদ্ধে সাভার থানায় অপহরণ মামলা করেছেন। শামসুন্নাহার এর আগেও বিভিন্ন স্থানে ভাড়া নিয়ে শিশু অপহরণ করে মুক্তিপণ আদায় করেছেন বলে তিনি (শামসুন্নাহার) জানিয়েছেন।

মন্তব্য পড়ুন 0