অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ইউপি সদস্যকে দুই লাখ টাকা জরিমানা

লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জামছড়ি খাল ও ৩ নম্বর ওয়ার্ডের কাজীরপাড়া এলাকায় অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান
ছবি: প্রথম আলো

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় খাল ও ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪২ হাজার ঘনফুট বালু জব্দসহ ৩টি খননযন্ত্র অকেজো করে দেওয়া হয়।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার চরম্বা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জামছড়ি খাল ও ৩ নম্বর ওয়ার্ডের কাজীরপাড়া এলাকায় অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান।

দণ্ড পাওয়া মো. জসিম উদ্দিন (৪০) চরম্বা ইউপির ৩ নম্বর ওয়ার্ডের সদস্য। তিনি চরম্বার কাজীরপাড়া এলাকার সামশুল ইসলামের ছেলে।

মোহাম্মদ শাহজাহান প্রথম আলোকে বলেন, তাঁদের কাছে তথ্য ছিল, চরম্বার জামছড়ি খাল ও কাজীরপাড়া এলাকায় স্থানীয় এক ইউপি সদস্য অবৈধভাবে বালু উত্তোলন করে আসছেন। বুধবার ওই এলাকায় অভিযান চালিয়ে তথ্যের সত্যতা পাওয়া যায়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইউপি সদস্য জসিম উদ্দিনকে দুই লাখ টাকা জরিমানাসহ উত্তোলন করা বালু জব্দ করা হয়।