অর্থনীতিকে শক্তিশালী রাখতে জনগণকে সাশ্রয়ী হতে বললেন খাদ্যমন্ত্রী

নওগাঁর সাপাহার পাইলট উচ্চবিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
ছবি: প্রথম আলো

বর্তমান পরিস্থিতিতে দেশের অর্থনীতিকে শক্তিশালী রাখতে জনগণকে সাশ্রয়ী ও মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। আজ শুক্রবার বিকেলে নওগাঁর সাপাহার পাইলট উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব–১৭) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ‘করোনা-পরবর্তী অর্থনীতি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বের অর্থনীতি অস্থিরতার মধ্যে আছে। আমদানি করা জিনিসের দাম সারা বিশ্বে যদি বাড়ে তাহলে আমাদেরও বাড়বে। এখানে আমাদের কিছুই করার নেই। বর্তমান পরিস্থিতিতে দেশের অর্থনীতিকে শক্তিশালী রাখতে হলে জনগণকে সাশ্রয়ী হতে হবে, মিতব্যয়ী হতে হবে, স্বাবলম্বী হতে হবে। তাহলেই সুখী-সমৃদ্ধিশালী উন্নত বাংলাদেশ গড়ে তোলা সম্ভব।’

খেলাধুলার প্রতি গুরুত্বারোপ করে মন্ত্রী বলেন, জনপ্রিয় খেলা ফুটবল বিলুপ্ত হতে বসেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট চালু করেন। এখন আবারও গ্রামগঞ্জে ফুটবল জনপ্রিয় হয়ে উঠেছে। নতুন প্রজন্ম লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করে নিজেদের শরীরকে যেমন গঠন করছে, তেমনি মাদক থেকে দূরে থাকছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারাই বাংলাদেশের উন্নয়ন সম্ভব। অন্য কোনো ব্যক্তি বা দলের নেতাকে দিয়ে এর বেশি উন্নয়ন করা সম্ভব নয়। তাঁর হাতেই বাংলাদেশ নিরাপদ।

বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, যারা সারের জন্য, বিদ্যুতের জন্য মানুষকে গুলি করে মেরেছে, তারা জনগণকে কী আশ্বাস দেবে? তারা নাকি আবার সরকার উৎখাতের আন্দোলন করবে? প্রকৃতপক্ষে তাদের আন্দোলন করার শক্তি নেই। তাদের প্রতি জনগণের সমর্থন নেই।

অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে বিজয়ী পাতাড়ী ইউনিয়ন ফুটবল একাদশ ও রানারআপ দল শিরন্টী ইউনিয়ন ফুটবল একাদশকে পুরস্কার তুলে দেন মন্ত্রী। সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্যাহ আল মামুনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন মণ্ডল, উপজেলা কৃষি কর্মকর্তা শাপলা খাতুন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রুহুল আমিন, সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেকুর রহমান সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।