আখাউড়া দিয়ে ভারত থেকে আসা আরও তিনজনের করোনা শনাক্ত

ফাইল ছবি

ভারত থেকে ব্রাহ্মণবাড়িয়ায় এসে কোয়ারেন্টিনে থাকা আরও তিন বাংলাদেশি করোনা পজিটিভ হয়েছেন। এর আগে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে আসা এক নারী ও এক ব্যক্তি করোনা পজিটিভ হয়েছিলেন। এ নিয়ে আখাউড়া দিয়ে আসা পাঁচজন করোনা পজিটিভ হয়েছেন।

নতুন করে যাঁরা করোনায় আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্যে গাজীপুরের এক ব্যক্তি (৫৪), ঢাকার মোহাম্মদপুরের এক তরুণী (২৭) ও বগুড়ার এক নারী (৪৯) রয়েছেন। তাঁদের মধ্যে দুজনকে জেলার বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে এবং একজনকে একটি আবাসিক হোটেলের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। দেশে আসার পরপরই করোনা পরীক্ষার জন্য তাঁদের নমুনা সংগ্রহ করা হয়।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, ১৩ মে দুজন ও ১৪ মে আখাউড়া স্থলবন্দর দিয়ে একজন ব্রাহ্মণবাড়িয়ায় আসেন। ব্রাহ্মণবাড়িয়ায় পৌঁছার পরপরই করোনা পরীক্ষার জন্য তাঁদের নমুনা সংগ্রহ করা হয়। আজ মঙ্গলবার সন্ধ্যায় তাঁদের নমুনার ফলাফল পজিটিভ আসে। মাস দুয়েক আগে ওই যাত্রীরা ভারতের ভেলোরসহ বিভিন্ন জায়গায় চিকিৎসার জন্য গিয়েছিলেন।

সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ প্রথম আলোকে বলেন, ভারত থেকে আসা আরও তিন নাগরিক নতুন করে করোনা পজিটিভ হয়েছেন। তবে তাঁদের মধ্যে করোনার কোনো উপসর্গ নেই।

এক প্রশ্নের জবাবে সিভিল সার্জন বলেন, ভারত থেকে আসা সর্বশেষ করোনা পজিটিভ হওয়া দুজনের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য ঢাকায় পাঠানো হবে।
ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক শওকত হোসেন বলেন, নতুন করে করোনা পজিটিভ হওয়া ব্যক্তিদের কাল বুধবার হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হবে।