আজকের আ.লীগ যেকোনো সময়ের তুলনায় অনেক শক্তিশালী

ঘাটাইলে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বক্তব্য দিচ্ছেন কৃষিমন্ত্রী
ছবি: প্রথম আলো

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, আজকের আওয়ামী লীগ যেকোনো সময়ের তুলনায় অনেক সুসংহত, শক্তিশালী ও সচেতন এবং যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম। দলের এই অবস্থাকে ধরে রাখতে হবে। যারা বিভিন্ন অপকর্মে জড়িত ও শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের মাধ্যমে দলের সুনাম ক্ষুণ্ন করছে, তাদের দলের নেতৃত্বে আনা যাবে না। দলের বিপদে–আপদে সব আন্দোলন–সংগ্রামে যারা সামনে থাকবে, তাদের নেতা নির্বাচন করতে হবে, দলে জায়গা দিতে হবে।

আজ সোমবার দুপুরে টাঙ্গাইলের ঘাটাইলে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন। ঘাটাইল গণ উচ্চবিদ্যালয় মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়।

আব্দুর রাজ্জাক আরও বলেন, ‘রাজাকার, আলবদর, বিএনপিসহ স্বাধীনতাবিরোধী শক্তি যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তারাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য “পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার” বলে স্লোগান দিচ্ছে। তাদের উদ্দেশে বলতে চাই, ১৯৭৫ সালে আমরা বুঝতে পারি নাই। বঙ্গবন্ধু ছিলেন অসীম সাহসী, তাঁর হৃদয় ছিল আকাশের মতো উদার, সমুদ্রের মতো বিশাল। তিনি কিছু মানুষকে, কিছু কুচক্রীকে বিশ্বাস করেছিলেন। কিন্তু আজকের সুসংহত ও শক্তিশালী আওয়ামী লীগের নেতা–কর্মীরা যেকোনো মূল্যে এই অপশক্তির মূলোৎপাটন করবে।’

চালের দাম বৃদ্ধি প্রসঙ্গে আব্দুর রাজ্জাক বলেন, করোনা, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধিসহ নানা কারণে চালের দাম কিছুটা বেড়েছে। শিগগিরই চালের বাজার স্বাভাবিক হয়ে আসবে। এ বছরও পর্যাপ্ত পরিমাণ চাল উৎপাদিত হয়েছে। দেশে খাদ্য নিয়ে কোনো হাহাকার হবে না, খাদ্যের কোনো সংকট হবে না।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াজুল কবীর কাওছার।
সম্মেলনের উদ্বোধন করেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম। উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিদুল ইসলাম ওরফে লেবু সম্মেলনে সভাপতিত্ব করেন।