আবার ইফতার টেবিলে আইভী-শামীম, ‘কথা বলেননি’

গতকাল বুধবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের ইফতার মাহফিলে এক টেবিলে বসেছিলেন আইভী ও শামীম ওসমান
ছবি: প্রথম আলো

নারায়ণগঞ্জে আবার ইফতার মাহফিল অনুষ্ঠানে একই টেবিলে বসতে দেখা গেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানকে। তবে তাঁরা এক টেবিলে বসলেও কেউ কারও সঙ্গে কথা বলেননি। গতকাল বুধবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মঞ্জুরুল হাফিজের বাস ভবনে ওই ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

আরও পড়ুন

এর আগে গত রোববার জেলা পুলিশের ইফতার আয়োজনে শামীম ওসমান ও সেলিনা হায়াৎ আইভী একই টেবিলে বসেছিলেন। তবে তাঁরা কেউ কারও সঙ্গে কথা বলেননি।

গতকাল অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন। সাংসদ শামীম ওসমান তাঁর বক্তব্যের শুরুতে মেয়র আইভীকে ‘ছোট বোন’ বলে সম্বোধন করেন। তিনি সবাইকে জেলা প্রশাসনের জাকাত ফান্ডে জাকাত দেওয়ার আহ্বান জানান।

ওই অনুষ্ঠানে উপস্থিত কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলা প্রশাসকের ওই ইফতার মাহফিলে মেয়র আইভী, সাংসদ শামীম ওসমান ছাড়াও নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌসসহ নারায়ণগঞ্জের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

নারায়ণগঞ্জে আওয়ামী লীগের রাজনীতিতে শামীম ওসমান ও আইভীর অবস্থান দুই মেরুতে। আইভী নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি। শামীম ওসমান জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। নানা ঘটনায় নারায়ণগঞ্জে আইভী-শামীম ওসমানের বিরোধ স্থানীয় রাজনীতি ছাপিয়ে জাতীয় রাজনীতিতে উত্তাপ ছড়িয়েছে।

এর আগে গত বছরের ২৫ জুলাই বার্ধক্যের কারণে আইভীর মা মমতাজ বেগম ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে গত ২৭ জুলাই শহরের দেওভোগে চুনকা কুটিরের বাড়িতে গিয়ে মেয়র আইভীকে সান্ত্বনা দেন ও খোঁজখবর নিয়েছিলেন শামীম ওসমান।