আম পাড়তে মানা করায় কাশিমপুরের কারারক্ষীর ওপর হামলা

গাজীপুর জেলার ম্যাপ

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার প্রাঙ্গণের গাছ থেকে আম পাড়াকে কেন্দ্র করে বহিরাগত ব্যক্তিদের হামলায় এক কারারক্ষী আহত হয়েছেন। গতকাল শনিবার বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় করা মামলায় তিন তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার তিন তরুণ হলেন ময়মনসিংহের নান্দাইলের কামালপুর গ্রামের মো. নাইম (২০), রাজশাহীর মোহনপুরের ফুলসো গ্রামের আবদুল করিম (২৫) ও তাঁর ভাই মো. জামান (১৯)।

পুলিশ সূত্রে জানা যায়, গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের পূর্ব পাশের সীমানাপ্রাচীর টপকে গতকাল বিকেলে মো. নাইম, করিম, জামানসহ চার থেকে পাঁচ বহিরাগত ব্যক্তি ভেতরে প্রবেশ করেন। তাঁরা সেখানে গাছ থেকে আম পাড়ার চেষ্টা করেন। এ সময় কারারক্ষী এরশাদ হোসেন তাঁদের আম পাড়তে নিষেধ করেন। তাঁরা ক্ষুব্ধ হয়ে এরশাদকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। এতে এরশাদের মাথা ফেটে যায়। পরে আশপাশের অন্য কারারক্ষীরা ঘটনাস্থলে এসে এরশাদকে উদ্ধার করে কারা হাসপাতালে নেন। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাঁকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনার পর অন্য কারারক্ষীরা ধাওয়া দিয়ে তিন বহিরাগত তরুণকে আটক করে পুলিশে সোপর্দ করেন। এ ঘটনায় কারারক্ষী এরশাদ হোসেন বাদী হয়ে কোনাবাড়ী থানায় মামলা করেছেন। সেই মামলায় আটক তিন তরুণকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

কাশিমপুর থানার উপপরিদর্শক (এসআই) শওকত ইমরান বলেন, গ্রেপ্তার আসামিদের আজ রোববার সকালে গাজীপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।