আরসা সদস্য সলিম হত্যা মামলায় আরও দুই রোহিঙ্গা গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়ার কুতুপালং আশ্রয়শিবিরে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে নিহত আরসা সদস্য মো. সলিম উল্লাহ হত্যা মামলায় এজাহারনামীয় আরও দুজনকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

গতকাল শুক্রবার দিবাগত রাত সোয়া দুইটার দিকে আশ্রয়শিবিরের (ক্যাম্প-১) ডি-১ ব্লকের বালুরমাঠ এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ওই ক্যাম্পের ডি-ব্লকের আবদুল লতিফের ছেলে মো. ইব্রাহিম (২৫) এবং আবুল হাশিমের ছেলে মো. রফিক (১৯)। তাঁরা রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের সদস্য।

আজ শনিবার বিকেলে দুজনকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে জানিয়ে ১৪ এপিবিএন অধিনায়ক ও পুলিশ সুপার নাঈমুল হক বলেন, গ্রেপ্তার রোহিঙ্গা শরণার্থী ইব্রাহিম ও রফিক নিহত আরাকান স্যালভেশন আর্মি বা আরসা (আল-ইয়াকিন নামেও পরিচিত) সদস্য সলিম উল্লাহ হত্যা মামলার এজাহারনামীয় আসামি।

আরও পড়ুন

পুলিশ জানায়, গত ১৫ জুন রাতে কুতুপালং ক্যাম্পের সি-ব্লকে হামলা চালায় কতিপয় আরসা সদস্য। এ সময় রোহিঙ্গা সন্ত্রাসীদের আরেকটি গ্রুপ মুন্নাবাহিনীর সঙ্গে গোলাগুলিতে আরসা সদস্য মো. সলিম উল্লাহ নিহত হন। তিনি কুতুপালং আশ্রয়শিবিরের (ক্যাম্প-২, পশ্চিম) সি-২ ব্লকের বাসিন্দা আবদুস শুক্কুরের ছেলে।

১৪ জুন কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যামামলার অভিযোগ দাখিল করে উখিয়া থানার পুলিশ। অভিযোগপত্রে আরসার ২৯ জন নেতা-কর্মীকে অভিযুক্ত করা হয়। রোহিঙ্গা নেতাদের দাবি, তাতে ক্ষুব্ধ হয়ে আরসা সদস্যরা আশ্রয়শিবিরগুলোয় সাধারণ রোহিঙ্গাদের ভয়ভীতি প্রদর্শন করছে।