আড়াই বছর পর ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জেলা আওয়ামী লীগ বলছে করোনার কারণে রাজনৈতিক কার্যক্রম শিথিল ছিল। তাই কমিটি করতে দেরি হয়েছে।

  • ২০১৯ সালের ২৭ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়।

  • মুন্সী আলাউদ্দিনকে সভাপতি ও সৈয়দ মশিয়ূর রহমানকে সম্পাদক ঘোষণা করা হয়।

নড়াইল জেলার মানচিত্র

সম্মেলনের আড়াই বছর পর নড়াইলের লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত সোমবার রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ পূর্ণাঙ্গ কমিটির কার্যনির্বাহী পরিষদে ৩৫ জন সদস্য রয়েছেন। উপদেষ্টা পরিষদে রয়েছেন ১৭ জন। ২০১৯ সালের ২৭ অক্টোবর লোহাগড়া পাইলট উচ্চবিদ্যালয় চত্বরে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়। এতে মুন্সী আলাউদ্দিনকে সভাপতি ও সৈয়দ মশিয়ূর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এ ছাড়া কয়েকজন সহসভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেন কেন্দ্রীয় নেতারা।

পূর্ণাঙ্গ কমিটি করতে দেরি হওয়ার প্রসঙ্গে মুন্সী আলাউদ্দিন বলেন, ‘আমরা দুই বছর আগে পূর্ণাঙ্গ কমিটি করে জেলা আওয়ামী লীগের কাছে জমা দিয়েছিলাম। প্রায় তিন বছর কেন লাগল, তা বলতে পারবেন জেলা আওয়ামী লীগের নেতারা।’

জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস বলেন, ‘গত সোমবার রাতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। করোনার কারণে রাজনৈতিক কার্যক্রম শিথিল ছিল। তাই কমিটি করতে দেরি হয়েছে।’

ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে ৯ জনকে সহসভাপতি করা হয়েছে। ১ নম্বর সহসভাপতি হয়েছেন ফয়জুল হক। এ ছাড়া শেখ ওহিদুজ্জামান, মতিয়ার রহমান, এম এম শরিফুল আলম, আখতার হোসেন, মো. আনোয়ারুজ্জামান, শফিকুল ইসলাম, মোর্তজা মোল্লা ও উজ্জল গাঙ্গুলী সহসভাপতি হয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন শেখ সিহানুক হোসেন, সাজ্জাদ হোসেন ও ওবায়দুর রহমান। মো. মাসুদুজ্জামান, রাশেদুল হাসান ও তরিকুল ইসলাম সাংগঠনিক সম্পাদক হয়েছেন। দপ্তর সম্পাদক হয়েছেন সৈয়দ শরীফুল ইসলাম ও কোষাধ্যক্ষ শরীফুল ইসলাম। আইনজীবী জহিদুল ইসলাম আইনবিষয়ক সম্পাদক এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন আল হেলাল মিয়া।

এ ছাড়া কৃষি ও সমবায় সম্পাদক আবুল খায়ের, তথ্য ও গবেষণা রণজিত ঠিকাদার, ত্রাণ ও সমাজকল্যাণ শরীফুল ইসলাম, ধর্মবিষয়ক ফেরদৌস হাসান, বন ও পরিবেশ সাজ্জাদুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি মুন্সী জোসেফ, মহিলাবিষয়ক গাজী শাহানারা শামীম, মুক্তিযুদ্ধবিষয়ক সৈয়দ মনিরুজ্জামান, যুব ও ক্রীড়া আনোয়ার হোসেন, শিক্ষা ও মানবসম্পদ মৃত্যুঞ্জয় দাস, শ্রমবিষয়ক খান রফিকুল ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক নাজনীন বেগম, স্বাস্থ্য ও জনসংখ্যা এস এম আবদুল্লাহ, উপদপ্তর সম্পাদক মহসিন উদ্দিন এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন উত্তম সাহা।

কার্যনির্বাহী সদস্যদের মধ্যে রয়েছেন, শিকদার আব্দুল হান্নান, সৈয়দ আইয়ুব আলী, খান এ কাইয়ুম, কাজী বনি আমিন, শিকদার আজাদুর রহমান, মঞ্জুরুল করিম, স ম সলিম উল্লাহ, জাকির হোসেন, জাহিদুর রহমান, সাইফুর রহমান, স ম ওহিদুর রহমান, মুন্সী আকায়েত হোসেন, এ এম অবদুল্লাহ, রাশেদুল বাশার, পরিমল ঘোষ, খান তসরুল ইসলাম, সৈয়দ মোছাদ্দেক আলী, শহীদুর রহমান খান, আকরাম হোসেন, সৈয়দ আকরাম আলী, আবু জাফর মোল্লা, সুলতান মাহমুদ, পিনা খান, লাবু মিয়া, কমল কৃষ্ণ বালা, তরিকুল ইসলাম, সাজ্জাদুল ইসলাম, প্রশান্ত সাহা, জাহাঙ্গীর আলম, বিশ্বনাথ দাস, সুবির চক্রবর্তী প্রমুখ।