default-image

হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় হবিগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র মো. মিজানুর রহমানকে পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়েছে। আজ শনিবার জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ মো. আবু জাহির ও সাধারণ সম্পাদক মো. আলমগীর চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি হবিগঞ্জ পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম। কিন্তু দলীয় সিদ্ধান্ত অমান্য করে বর্তমান মেয়র ও হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ‘বিদ্রোহী’ প্রার্থী হয়েছেন। এ কারণে তাঁকে পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে আজ শনিবার বহিষ্কার করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন থেকে আওয়ামী লীগের কোনো নেতা-কর্মী মিজানুর রহমানের সঙ্গে সম্পর্ক বা সম্পৃক্ততা রাখলে তাঁকেও সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই মুহূর্ত থেকে আওয়ামী লীগের সঙ্গে মিজানুর রহমানের কোনো সম্পৃক্ততা নেই। এখন থেকে আওয়ামী লীগের কোনো নেতা-কর্মী তাঁর সঙ্গে সম্পর্ক বা সম্পৃক্ততা রাখলে তাঁকেও সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করা হবে।

জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী দুপুরে প্রথম আলোকে বলেন, মিজানুর রহমানকে বহিষ্কারের সিদ্ধান্ত জেলা আওয়ামী লীগের। এ সিদ্ধান্ত আজই কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রেরণ করা হবে।

জানতে চাইলে হবিগঞ্জ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী মিজানুর রহমান প্রথম আলোকে বলেন, এ–সংক্রান্ত কোনো দলীয় চিঠি তিনি পাননি। তাই তিনি এ বিষয়ে অবগত নন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন