ইউটার্ন নেওয়ার সময় প্রিজন ভ্যানে যাত্রীবাহী বাসের ধাক্কা, আহত ৩ পুলিশ

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

ঢাকা কেন্দ্রীয় কারাগারের পাশে ইউটার্ন নেওয়ার সময় যাত্রীবাহী বাসের ধাক্কায় পুলিশের একটি প্রিজন ভ্যান উল্টে পুলিশের তিন কর্মকর্তা আহত হয়েছেন। তাঁরা হলেন উপপরিদর্শক (এসআই) বোরহান মিয়া, মো. মজিবুর ও আমিনুল ইসলাম।

আজ শনিবার সকাল ৯টার দিকে কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের পশ্চিম পাশে ঢাকা-মাওয়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকালে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের কাশিমপুর কারাগারে আসামি নিয়ে যাওয়ার জন্য জেলা পুলিশ লাইনসের মিলব্যারাক থেকে একটি প্রিজন ভ্যান বের হয়। প্রিজন ভ্যানটি কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকের পশ্চিম পাশে পৌঁছে ঢাকা-মাওয়া মহাসড়কের ওপর ইউটার্ন নিচ্ছিল। তখন পেছন থেকে আসা পদ্মা ট্রাভেলসের শরীয়তপুর পরিবহন নামক একটি বাস (ঢাকা মেট্রো ব ১৪-২০০৭) প্রিজন ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে প্রিজন ভ্যানটি মহাসড়কের ওপর উল্টে যায়। তখন প্রিজন ভ্যানে থাকা তিন পুলিশ কর্মকর্তা আহত হন। এ ছাড়া প্রিজন ভ্যানের সঙ্গে ধাক্কা লেগে যাত্রীবাহী বাসের সামনের দিকের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজামান প্রথম আলোকে বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রিজন ভ্যানটি সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়। দুর্ঘটনায় আহত তিন পুলিশ সদস্যকে রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, এ ঘটনায় পলাতক বাসচালককে আটক করতে অভিযান চালানো হচ্ছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার আবদুস সালাম বলেন, প্রিজন ভ্যানটি কারাগার থেকে আসামি নিতে আসছিল। কারাগারে পৌঁছানোর আগে ইউটার্ন নিতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।