উপজেলা চেয়ারম্যানের ওপর হামলার ঘটনায় প্রধান আসামির রিমান্ড মঞ্জুর

রিমান্ড
প্রতীকী ছবি

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা পরিষদের চেয়ারম্যান ওপর হামলা ও গাড়ি ভাঙচুর মামলার প্রধান আসামি সজীব হাওলাদারের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তার করা তিন দিনের রিমান্ডের আবেদনের শুনানি শেষে পিরোজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পল্লবেশ কুমার কুন্ডু এ রিমান্ড মঞ্জুর করেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান এম মতিউর রহমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। আদালত সূত্রে জানা গেছে, গত সোমবার মামলার দুই আসামি মো. সজীব হাওলাদার ও মামুন তালুকদার পিরোজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। পরদিন মঙ্গলবার দুপুরে শুনানি শেষে বিচারক পল্লবেশ কুমার কুন্ডু জামিনের আবেদন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর পুলিশ সজীবের রিমান্ড আবেদন জানান।

মামলা সূত্রে জানা গেছে, গত ২৮ ফেব্রুয়ারি রাতে এম মতিউর রহমান উপজেলা পরিষদ এলাকার বাসভবন থেকে সরকারি গাড়িতে পিরোজপুর সদর হাসপাতালে যাচ্ছিলেন। এ সময় উপজেলা পরিষদের সামনের সড়কে তাঁর গাড়ি থামিয়ে কথা বলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য সজীব হাওলাদারসহ তিন ব্যক্তি। কথা বলার একপর্যায়ে তাঁরা বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে পড়েন।

থানা–পুলিশ জানায়, এরপর সজীব হাওলাদার মতিউর রহমানকে কিল-ঘুষি মারতে শুরু করেন। সজীব ও তাঁর সহযোগীদের হামলায় গাড়িটিও সামান্য ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় এম মতিউর রহমান বাদী হয়ে সজীব হাওলাদার ও মামুন তালুকদারের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আটজনের বিরুদ্ধে স্থানীয় থানায় মামলা করেন।

ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক বলেন, প্রধান আসামি সজীব হাওলাদারের এক দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।