উল্লাপাড়ায় নদীতে গোসল করতে নেমে দুই ভাইয়ের মৃত্যু

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ফুলজোড় নদীতে ডুবে যাওয়া দুই ভাইকে উদ্ধারের চেষ্টা করছে স্থানীয় লোকজন। মঙ্গলবার উল্লাপাড়ার পূর্ব সাতবাড়িয়া এলাকায়
ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বড় ভাইয়ের শ্বশুরবাড়িতে বেড়াতে এসে নদীতে গোসল করতে নেমে ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার বেতবাড়ী পূর্ব সাতবাড়িয়া খেয়াঘাটের পাশে ফুলজোড় নদীতে এই দুর্ঘটনা ঘটে।

নিহত দুই ভাইয়ের নাম রাজু আহমেদ (১৮) ও মাজিদুল ইসলাম (১২)। তাঁরা পাবনার ঈশ্বরদী উপজেলার মাঝগ্রামের বাবু মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে রাজু আহমেদ ও মাজিদুল উপজেলার পূর্ব সাতবাড়িয়া গ্রামে তাঁদের বড় ভাইয়ের শ্বশুর মানিক হোসেনের বাড়িতে বেড়াতে এসেছিলেন। মঙ্গলবার দুপুরে তাঁদের বড় ভাইয়ের শ্যালক মনিরুল ইসলামের সঙ্গে দুজন পাশের ফুলজোড় নদীতে গোসল করতে নামেন। সাঁতার না জানায় দুই ভাই নদীর স্রোতে ডুবে যান। তাঁদের মধ্যে রাজু আহমেদের মরদেহ তখনই স্থানীয় ব্যক্তিদের সহায়তায় উদ্ধার করা হয়।

অপর ভাই মাজিদুলের খোঁজ না পেয়ে এলাকাবাসী ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা নদীতে নেমে স্থানীয় ব্যক্তিদের সঙ্গে মাজিদুলকে উদ্ধারের প্রচেষ্টা চালিয়ে ব্যর্থ হন। পরে তাঁরা ফায়ার সার্ভিসের রাজশাহীর ডুবুরি দলকে খবর দেন। রাজশাহী থেকে ডুবুরি দল এসে সন্ধ্যায় মাজিদুলের মরদেহ উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)হুমায়ূন কবির প্রথম আলোকে জানান, রাজু ও মাজিদুলের লাশ উদ্ধারের পর রাতেই তাঁদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।