উল্লাপাড়ায় শিশু ধর্ষণ, দুই তাঁত–শ্রমিক গ্রেপ্তার

ধর্ষণ
প্রতীকী ছবি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এক শিশুকে (১১) দলবদ্ধ ধর্ষণের অভিযোগে দুই তাঁত–শ্রমিককে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সোমবার রাতে ওই শিশুর বাবা বাদী হয়ে ওই দুজনের বিরুদ্ধে থানায় মামলা করেন। রাতেই আসামিদের গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন উপজেলার বালসাবাড়ী ইসলামপুর গ্রামের হাসমত আলীর ছেলে গোলাম হোসেন (২২) ও একই গ্রামের মানিক মিয়ার ছেলে নুর আলম (২৫। তাঁরা দুজনেই তাঁত–শ্রমিক।

চাচার বিয়ে থেকে ফেরার সময় পথে শিশুটিকে একা পেয়ে ওই দুই শ্রমিক তার মুখে গামছা পেঁচিয়ে জোরপূর্বক তুলে নিয়ে যায়। এরপর একটি পরিত্যক্ত বাড়িতে ওই শিশুকে তাঁরা ধর্ষণ করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে ওই শিশু গ্রাম থেকে কিছুটা দূরে তার চাচার বিয়ের অনুষ্ঠান থেকে নিজ বাড়িতে ফিরছিল। পথে একটি তাঁত কারখানার কাছে পৌঁছালে ওই দুই শ্রমিক তাকে একা পেয়ে মুখে গামছা পেঁচিয়ে জোরপূর্বক তুলে নিয়ে পার্শ্ববর্তী পরিত্যক্ত বাড়িতে নিয়ে যায়। সেখানে ওই শিশুকে তাঁরা ধর্ষণ করেন। ঘটনার সময় মেয়েটির আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে ওই দুই শ্রমিক ঘটনাস্থল থেকে পালিয়ে যান। লোকজন শিশুটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে নিয়ে যান।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হ‌ুমায়ূন কবির মামলা ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, মেয়েটির স্বাস্থ্য পরীক্ষার জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।