এজেন্ট ব্যাংকিংয়ের কর্মীর কাছ থেকে ১৯ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ

ছিনতাই
প্রতীকী ছবি

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী পৌরসভা এলাকা থেকে ডাচ্‌-বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের এক কর্মীর কাছ থেকে ১৯ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। আজ সোমবার দুপুর ১২টা ২০ মিনিটের দিকে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের আটিয়াবাড়ির পোল–সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। তবে বিকেল পাঁচটা পর্যন্ত পুলিশ ছিনতাই হওয়া টাকা উদ্ধার কিংবা ঘটনার সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি।

চৌমুহনী ডাচ্‌-বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের মাস্টার এজেন্ট সাইফুল বাসার বলেন, প্রতিটি উপজেলায় একটি করে মাস্টার এজেন্ট পয়েন্ট থাকে। এ এজেন্ট পয়েন্ট থেকে অন্যান্য সাধারণ এজেন্ট পয়েন্টগুলোতে টাকা সরবরাহ করা হয়। প্রতিদিনের মতো আজ সকালে মাস্টার পয়েন্ট থেকে তাঁদের কর্মী মোজাম্মেল হক ওরফে জামসেদ ১৯ লাখ টাকা উত্তোলন করেন। ওই টাকা তিনি বিভিন্ন পয়েন্টে থাকা এজেন্টদের কাছে বিতরণের জন্য মোটরসাইকেল নিয়ে বের হন।

সাইফুল বাসার জানান, মোজাম্মেল হক দুপুর সোয়া ১২টার দিকে মোটরসাইকেলে করে আটিয়াবাড়ি পোল–সংলগ্ন এলাকায় পৌঁছালে অজ্ঞাতনামা তিন যুবক আরেকটি মোটরসাইকেল নিয়ে এসে তাঁর গতিরোধ করে। এ সময় তারা মোজাম্মেলের কাছ থেকে জোরপূর্বক ১৯ লাখ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ওই কর্মী তাৎক্ষণিকভাবে বিষয়টি এজেন্ট পয়েন্টে জানানোর পর তাঁরা বেগমগঞ্জ থানায় অবহিত করেন।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহেদুল হক প্রথম আলোকে বলেন, অভিযোগ পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। তবে সেখানে গিয়ে কাউকে পায়নি পুলিশ। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। যাঁর কাছ থেকে টাকা ছিনিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে, সে ব্যাপারেও খোঁজখবর নেওয়া হচ্ছে। এ বিষয়ে এজেন্ট প্রতিষ্ঠানের লিখিত অভিযোগ পাওয়ার পর প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।