কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

প্রতীকী ছবি

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুলে রোববার সন্ধ্যায় ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন শেষ করে বাড়িতে ফেরার পথে ফয়সাল উদ্দিন ( ২৬) নামের ছাত্রলীগের এক নেতা খুন হয়েছেন।

স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীদের অভিযোগ, পুলিশের উপস্থিতিতেই সন্ত্রাসীরা কুপিয়ে ফয়সালকে হত্যা করেছে।

হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে রোববার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করেছে জেলা ছাত্রলীগ। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান। তিনি প্রথম আলোকে বলেন, পুলিশের উপস্থিতিতেই ছাত্রলীগের নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

নিহত ফয়সাল উদ্দিন কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াস বলেন, পূর্বশত্রুতার জের ধরে সন্ত্রাসীরা ফয়সাল উদ্দিনের ওপর হামলা চালিয়েছে। সন্ত্রাসীদের ধরতে এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা ছয়টার দিকে ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন শেষ হলে নেতা–কর্মীরা বাড়িতে ফিরতে শুরু করেন। এ সময় ছাত্রলীগের নেতা ফয়সাল উদ্দিন একটি অটোরিকশা নিয়ে সম্মেলনস্থল থেকে বাড়ি ফিরছিলেন। কিছুদূর যাওয়ার পর ১৫-২০ জনের একটি দল ফয়সালের ওপর হামলা চালায় এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রাস্তায় ফেলে রাখে। সন্ধ্যা সাতটার দিকে স্থানীয় লোকজন ফয়সাল উদ্দিনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।