default-image

হেফাজতে ইসলামের ডাকা হরতালে রোববার মৌলভীবাজারের কমলগঞ্জে মুন্সীবাজারে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত হেফাজতের কর্মী ও পুলিশের মধ্যে কয়েক দফা পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। হরতালের কারণে খাবার ও ওষুধ বিক্রির দোকান ছাড়া সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ ছিল।

রোববার সকাল ১০টা থেকে হেফাজতে ইসলামের কমলগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ জাকারিয়া ও মৌলভীবাজার জেলা শাখার যুগ্ম সম্পাদক মাসুক আলীর নেতৃত্বে কর্মীরা কমলগঞ্জের মুন্সীবাজার, বাবুর বাজার ও দেওড়াছড়া সড়কে যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশা আটকে দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়।

এ খবর পেয়ে কমলগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ফয়েজ আহমদের নেতৃত্বে পুলিশের একটি দল মুন্সীবাজার এলাকায় এসে হেফাজতের কর্মীদের ধাওয়া দেয়। হেফাজতের কর্মীরা পাল্টা ইটপাটকেল ছুড়ে পুলিশ সদস্যদের ধাওয়া দেন। এ সময় তাঁদের ছোড়া ইটপাটকেলে এক সংবাদকর্মী ও এক পুলিশ সদস্য আহত হয়েছেন। একপর্যায়ে ওই সব স্থানে পুলিশ বাড়ালে হেফাজতের কর্মীরা সড়ক ছেড়ে পালিয়ে যান। এরপর থেকে শমশেরনগর-মুন্সীবাজার-মৌলভীবাজার সড়কে যান চলাচল কিছুটা স্বাভাবিক হয়।


কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, পুরো উপজেলা স্বাভাবিক থাকলেও মুন্সীবাজার ও বাবুর বাজার এলাকায় হেফাজতের কর্মীরা বিক্ষোভ মিছিল বের করেছিলেন। তাঁরা জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেছিলেন। তবে কমলগঞ্জ থানার পুলিশ সক্রিয় থাকায় তাঁরা পালিয়ে যান। একই সঙ্গে যান চলাচল স্বাভাবিক হয়।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন