করোনার উপসর্গ নিয়ে জাবি অধ্যাপকের মৃত্যু

বিজ্ঞাপন
default-image

করোনার উপসর্গ নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক মো. মনজুরুল করিম মারা গেছেন। আজ সোমবার সকাল ১০টায় ঢাকার সাভারের একটি বেসরকারি হাসপাতালে নেওয়ার পর তাঁকে মৃত ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাঁর মৃত্যুর খবর জানানো হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, অগণিত শিক্ষার্থী এবং গুণগ্রাহী রেখে গেছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পারিবারিক সূত্রের বরাত দিয়ে বিশ্ববিদ্যালয়ের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের কোয়ার্টারে বাস করতেন মনজুরুল করিম। তিন-চার দিন ধরে তিনি অসুস্থতা বোধ করছিলেন। তাঁর হালকা জ্বর ও প্রচণ্ড শ্বাসকষ্ট হচ্ছিল। আজ সকাল আটটায় তাঁকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়।

সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে সাভারের একটি বেসরকারি হাসপাতালে পাঠান। সাভারের ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা জানতে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করতে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মনজুরুল করিমের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় উপাচার্য বলেন, অধ্যাপক মনজুরুল করিমের প্রয়াণে জাতি একজন অভিজ্ঞ রসায়নবিদকে হারাল। এ ক্ষতি অপূরণীয়। একজন অমায়িক, বিনয়ী এবং সজ্জন ব্যক্তি হিসেবে তিনি সর্বজনবিদিত ও সুপরিচিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগপন্থী শিক্ষকদের একাংশের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদও তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন