করোনায় আক্রান্ত হয়ে বগুড়ার চিকিৎসকের মৃত্যু

চিকিৎসক কে এম সাইফুল ইসলাম ডেভিড
ছবি: সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়ে বগুড়ার এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। এ কে এম সাইফুল ইসলাম (৬১) নামের ওই চিকিৎসক বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ছিলেন। সেখান থেকে অবসর গ্রহণের পর তিনি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ফরেনসিক বিভাগের প্রধানের দায়িত্ব পালন করে আসছিলেন।

সাইফুল ইসলাম বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) জয়পুরহাট জেলা শাখার সাবেক সভাপতি। গতকাল রোববার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ কে এম সাইফুল ইসলামের বাড়ি জয়পুরহাট সদরের দেবীপুর কাজিপাড়া গ্রামে। তাঁর ভাগনে বিএমএ জয়পুরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক ও জয়পুরহাট জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক কে এম জোবায়ের গালিব প্রথম আলোকে বলেন, জয়পুরহাট শহরের বাসায় অবস্থানকালে সাইফুল ইসলামের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। ১৭ জুন তাঁকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে ভর্তি করা হয়। সেখানে নমুনা পরীক্ষায় তাঁর করোনা শনাক্ত হয়।

অক্সিজেন কমে গিয়ে শ্বাসকষ্ট বেড়ে গেলে ১৮ জুন তাঁকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দিবাগত রাত সাড়ে তিনটার দিকে তিনি মারা যান।

জোবায়ের গালিব বলেন, আজ সোমবার বাদ আসর জয়পুরহাট কেন্দ্রীয় মসজিদ ঈদগাহ মাঠে জানাজা শেষে তাঁকে সদরের দেবীপুর গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

অধ্যাপক এ কে এম সাইফুল ইসলামের মৃত্যুতে শোক জানিয়েছে বিএমএ বগুড়া জেলা শাখা। বিএমএ সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে বগুড়া জেলার এ নিয়ে ১১ জন চিকিৎসকের মৃত্যু হলো।